kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

কাশ্মীরে ঢুকেছে পাকিস্তানি জঙ্গি!‌ হাই অ্যালার্ট জারি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:২৩ | পড়া যাবে ২ মিনিটে



কাশ্মীরে ঢুকেছে পাকিস্তানি জঙ্গি!‌ হাই অ্যালার্ট জারি

কাশ্মীরে হাই অ্যালার্ট জারি করা হয়েছে

ভারতের জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে পাকিস্তান থেকে জঙ্গি ঢুকে পড়েছে। জঙ্গিরা একাধিক দলে ভাগ হয়ে উপত্যকায় হামলা চালাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ কারণে সেখানে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। 

একটি সূত্র জানিয়েছে,অনেকদিন ধরেই কাশ্মীরে প্রবেশের চেষ্টা চালাচ্ছিল পাকিস্তানের জঙ্গিরা। বারবার ব্যর্থ হওয়ার পর অবশেষে ঢুকতে সক্ষম হয়েছে। তাই উপত্যকার পুলিশের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীও জঙ্গি খুঁজতে তল্লাশি চালাচ্ছে। রাস্তায় গাড়ি থামিয়ে চলছে তল্লাশি। তল্লাশির জন্য বিভিন্ন রাস্তায় ড্রপ গেটের ব্যবস্থা করা হয়েছে।

এক সরকারি কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানান, তাঁদের কাছে খবর রয়েছে শ্রীনগরে সন্ত্রাসবাদীরা ঢুকে পড়েছে। ছোট ছোট দলে ভাগ হয়ে ঘুরছে বন্দুকবাজরা। তারা কাশ্মীরে ঘাঁটি গেড়েছে। যে কোনও সময় হামলা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই উপত্যকার নিরাপত্তা কয়েকগুণ বাড়ানো হয়েছে। শ্রীনগরের স্থানীয় কয়েকজন মানুষের কাছে উড়ো ফোন এসেছে। বিষয়টিকে হালকা করে দেখছে না কাশ্মীর পুলিশ।

এক পুলিশ কর্মকর্তা জানান, একঘণ্টার মধ্যে পাশের মানকোট এবং মান্ধের সেক্টরকেও নিশানা করে পাকিস্তান। গতকাল রাতে দু'‌পক্ষের মধ্যে গোলাগুলি হয়েছে। 

এদিকে, পুঞ্চের ডেপুটি ম্যাজিস্ট্রেট রাহুল যাদব জানান, পাকিস্তানের গোলায় এখনও পর্যন্ত কোথাও মৃত্যুর খবর মেলেনি। তবে সীমান্ত এলাকার বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়েছে। বালাকোটে গবাদিপশুর ঘর ভেঙেছে। গোলার আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে ৫০ কিলোমিটার রাস্তা।

সূত্র : ডেইলি হান্ট 

মন্তব্য



সাতদিনের সেরা