kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

নারী তার ‘বিশেষ রক্ত’ ছিটালেন আইন প্রণেতাদের দিকে

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



নারী তার ‘বিশেষ রক্ত’ ছিটালেন আইন প্রণেতাদের দিকে

যুক্তরাষ্ট্রের বাসিন্দা রেবেকা ডালেলিও নামের অ্যান্টি-ভ্যাকসিন প্রটেস্টের এক নারী তার ‘বিশেষ রক্ত’ ছুড়ে মেরেছেন ক্যালিফোর্নিয়ার রাজ্য সেনেটে। তার ছুড়ে দেওয়া রক্ত দেশটির ছয়জন কর্মকর্তাসহ বেশ কয়েকজন আইন প্রণেতার শরীরে পড়ে। এছাড়াও কিছু কাগজ পত্রে রক্তের দাগ লেগে থাকতে দেখা যায়। স্থানীয় সময় শুক্রবার এই ঘটনা ঘটে। নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়। 

স্থানীয় সংবাদমাধ্যমে ৪৩ বছর বয়সী ওই নারী বলেন, ‘আমার ঋতুস্রাবের রক্ত পুরো সিনেটের মেঝেতে পড়ে রয়েছে’। এই ঘটনার পর ওই নারীকে পুলিশ হেফাজত নেওয়া হয়। শুক্রবার রাতে স্থানীয় পুলিশ জানায়, সিনেটের মেঝেতে ঋতুস্রাবের রক্ত ছুড়ে মারার কারণে ওই নারীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধ আরো ছয়টি অভিযোগ আনা হয়েছে। তবে আর কী কী অভিযোগ আনা হয়েছে তা খোলাসা করেনি দেশটির পুলিশ।

যুক্তরাষ্ট্রে মেডিক্যািল ভ্যাকসিন এক্সেম্পশনস নামে একটি আইন পাস হওয়ার কথা ছিলো। সেই জন্য অ্যান্টি-ভ্যাকসিন প্রটেস্টের জাড়ো হয়েছিলেন সিনেট চেম্বারের উপরের গ্যালারিতে। তাদের মধ্যে একজন ছিলেন রেবেকা ডালেলিও। আলোচনাকালে হঠাৎ করেই ডালেলিও ঋতুস্রাবের রক্ত ছুড়ে মারেন প্রণেতাদের দিকে। এসময় সবাই বলতে থাকেন, এটি মৃত বাচ্চাদের জন্য। রক্ত ছুড়ে মারলে বেশ কয়েকজন আইন প্রণেতার শরীরে ছিটকে পড়ে।

মন্তব্য



সাতদিনের সেরা