kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

৪২ কোটি টাকার সোনার টয়লেট নিয়ে গেল চোর

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:১১ | পড়া যাবে ২ মিনিটে



৪২ কোটি টাকার সোনার টয়লেট নিয়ে গেল চোর

ইংল্যান্ডের অক্সফোর্ডশায়ারের ব্লেনহিম প্যালেসে সোনা দিয়ে তৈরি করা হয়েছিল একটি টয়লেট। ১৮ ক্যারাটের সোনা দিয়ে তৈরি করা হয় টয়লেটটি। ব্লেনহেম প্রাসাদের যে ঘরে উইংস্টন চার্চিল জন্মেছিলেন, তার পাশেই গড়ে তুলে হয়েছিল সেটি। নির্মাণ পরিকল্পনা করা হয়ছিল নিপুণ শিল্পভাবনায়। টয়লেটটি স্থাপনের পর শৌচকাজেও ব্যবহার করা হতো।

এদিক স্থানীয় সময় গত বৃহস্পতিবার ইতালির শিল্পী মরিজিও ক্যাটেলান একটি প্রদর্শনীর আয়োজন করেন। সেদিন সোনার টয়েলটেটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হয়। আর তা দেখে লোভ সামলাতে পারেনি চোর। স্থানীয় সময় শনিবার সবার চোখে ধুলো দিয়ে সোনার টয়লেট নিয়ে পালিয়ে যায় অজ্ঞাত ব্যক্তি। সিএনএনের এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

ব্লেনহিম প্যালেসের পক্ষ থেকে এক টুইট বার্তায় জানানো হয়, যেকোনো ধরনের অপ্রত্যাশিত ঘটনা রুখতে প্রদর্শনী আগামী কয়েক ঘণ্টা বন্ধ রাখা হবে। প্যালেসটির সিইও ডমিনিক হেয়ার এক বিবৃতিতে টয়লেটটি চুরি হওয়ার তথ্য নিশ্চিত করেন।

ব্লেইনহিম প্যালেসের এক মুখপাত্র জানান, টয়লেটটির নামকরণ করা হয়েছিল ‘আমেরিকা’ নামে। এর বাজার মূল্য ছিলো ৪২ কোটি ২৪ লাখ ৮০ হাজার টাকা। তিনি আরো জানান, টয়লেটটি উদ্ধার করতে কাজ করছে স্থানীয় পুলিশ।

দেশটির গোয়েন্দা পরিদর্শক জেস মিলনি এক বিবৃতিতে জানান, টয়লেটটি চুরি হওয়ায় বাড়িটির অনেকটাই ক্ষতিগ্রস্ত হয়েছে। টয়লেটটি এখনো উদ্ধার করা যায়নি। তদন্ত কাজ চলছে। উদ্ধার করতে কাজ করছে পুলিশ বাহিনী। যারা এই টয়লেটটি চুরি করেছে তারা দু’টি গাড়ি ব্যবহার করেছে বলেও জানান তিনি।

 

মন্তব্য



সাতদিনের সেরা