kalerkantho

অন্ধ্রপ্রদেশে চরম উত্তেজনা; চন্দ্রবাবু নাইডু গৃহবন্দি

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



অন্ধ্রপ্রদেশে চরম উত্তেজনা; চন্দ্রবাবু নাইডু গৃহবন্দি

চন্দ্রবাবু নাইডু ও তার ছেলে নাড়া লোকেশ

তেলুগু দেশম পার্টি (‌টিডিপি)‌ প্রধান চন্দ্রবাবু নাইডুকে গৃহবন্দি করা হয়েছে। আন্দোলন সামাল দিতে জগনমোহন রেড্ডির সরকার তাঁকে গ্রেপ্তার করেছে। একই সাথে গৃহবন্দি করা হয়েছে চন্দ্রবাবুর ছেলে নাড়া লোকেশ এবং টিডিপি-র একাধিক নেতাকে। এই নিয়ে এখন উত্তপ্ত অন্ধ্রপ্রদেশ। 

সমালোচকরা বলছেন, বিজেপি'র দেখানো পথেই হাঁটছেন জগনমোহন রেড্ডি। 

টিডিপি সূত্রে জানা গেছে, কর্মীদের হুমকি এবং ৮ কর্মীর খুনের প্রতিবাদে সরকারের বিরুদ্ধে বুধবার একটি বিক্ষোভের আয়োজন করে টিডিপি। সেই আন্দোলন রুখে দিতে এই গ্রেপ্তারের পথ বেছে নিল জগনমোহন সরকার। 

দেবীনেই অবিনাশ, কেশিনাই নানি এবং ভূমা অখিলপ্রিয়াকে গৃহবন্দি করা হয়েছে। ১৪৪ ধারা জারি করা হয়েছে নারাসারাওপেটা, সাত্তেনাপালে, পালান্ডু, এবং গুরাজালায়। 

এদিকে সংবাদমাধ্যমে চন্দ্রবাবু বলেন, গণতন্ত্রের আজ একটি কালো দিন। বুধবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত এই অনৈতিক গ্রেপ্তারের প্রতিবাদে অনশনে চলবে।

অন্ধ্রপ্রদেশে  ওয়াইএসআর কংগ্রেস ক্ষমতায় আসার পর থেকেই টিডিপি অভিযোগ করে আসছে, রাজ্যে টিডিপি সমর্থকদের ওপর হামলা চালাচ্ছে সরকারপক্ষ। এর জেরে গত তিন মাসে মৃত্যু হয়েছে ৮ টিডিপি সমর্থকের। এদের অধিকাংশই গুন্টুরের। ওই হামলার জন্য টিডিপি দায়ী করছে রাজ্যের প্রাক্তন স্পিকার শিবপ্রসাদ রাওকে। 

তবে পুলিশের দাবি, এই 'চলো আত্মাকুর' পদযাত্রার জন্য কোনও অনুমতি নেয়নি টিডিপি। তাই তাদের গ্রেপ্তার করা হয়েছে।  

সূত্র : আজকাল 

মন্তব্য



সাতদিনের সেরা