kalerkantho

সন্ত্রাসবাদ মোকাবেলায় নয়া নির্বাহী আদেশ ট্রাম্পের

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



সন্ত্রাসবাদ মোকাবেলায় নয়া নির্বাহী আদেশ ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

সন্ত্রাসবাদ মোকাবেলার জন্য নিষেধাজ্ঞা ব্যবস্থার সম্প্রসারণ এবং আধুনিকায়নের জন্য একটি নির্বাহী আদেশ জারি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের প্রেস সচিবের দপ্তর থেকে প্রকাশিত এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে। 

ওই বিবৃতিতে জানানো হয়েছে, এই আদেশের কারণে সন্ত্রাসী এবং তাদের সমর্থকদের লক্ষ্য করে জোরালো নিষেধাজ্ঞা আরোপ এবং বিশ্বব্যাপী তাদের আর্থিক , বস্তুগত এবং প্রায়োগিক সমর্থন সহযোগিতা থেকে বঞ্চিত করা যাবে। বিদেশি আর্থিক প্রতিষ্ঠানগুলো এখন জানে যে তারা যদি সজ্ঞানে চিহ্নিত সন্ত্রাসী এবং তাদের সমর্থকদের সঙ্গে কোন রকম উল্লেখযোগ্য দেওয়া নেওয়ায় সম্পৃক্ত হয় , তা হলে তারাও নিজেদের ঝুঁকির মুখে ফেলবে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওই বিবৃতিতে বলেন, আমার দায়িত্ব গ্রহণের সেই প্রথম দিন থেকেই আমার প্রশাসন যুক্তরাষ্ট্র ও তার নাগরিকদের সুরক্ষা ও নিরাপত্তার জন্য অক্লান্ত ভাবে কাজ করে যাচ্ছে। 

বিবৃতিতে তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র এবং আমাদের সহযোগীরা সিরিয়া এবং ইরাকে আইএস নিয়ন্ত্রিত এলাকার শতভাগ মুক্ত করেছে এবং বিশ্বব্যাপি আইএস , আল কায়েদা এবং হিজবুল্লাহর আর্থিক এবং অপারেশনাল নেটওয়ার্কের ওপর উল্লেখযোগ্য আঘাত হেনেছে।

সূত্র : ভয়েস অব আমেরিকা 

মন্তব্য



সাতদিনের সেরা