kalerkantho

৮১ বছরের বৃদ্ধ সেজে নিউইয়র্ক পালাতে গিয়ে দিল্লি বিমানবন্দরে ধরা

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:২৪ | পড়া যাবে ২ মিনিটে



৮১ বছরের বৃদ্ধ সেজে নিউইয়র্ক পালাতে গিয়ে দিল্লি বিমানবন্দরে ধরা

মুখে দেখে বোঝার উপায় ছিলো না। মুখে সাদা ধবধবে দাড়ি, মাথা ভর্তি পাকা চুল, পাগড়ি। চোখে মোটা ফ্রেমের চশমা। কিন্তু চেহারায় বয়েসের ছাপ থাকলেও হাতের চামড়া একেবারে তরতাজা, একটুও ভাঁজ পড়েনি। এই বিষয়টি লক্ষ্য করেন ভরতের সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের এক কর্মর্কতা। তারপরই চলে ম্যারাথন জেরা। এরই ফলে সামনে আসে ওই বৃদ্ধের আসল পরিচয়। জানা যায়, অমরিক সিং নামের ওই ব্যক্তির আসল নাম জয়েশ পটেল। পাসপোর্টে ৮১ বছর বয়সী হলেও বাস্তবে ৩২। ঘটনাটি ঘটে গত রবিবার দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে।

ভরতীয় সংবাদমাধ্যম জিনিউজ সূত্রে জানা যায়, আমদাবাদের বাসিন্দা জয়েশ নাম আর বয়স বাড়িয়ে জাল পাসপোর্টের সাহায্যে নিউইয়র্কে পালানোর চেষ্টা করছিলেন। মুখের মেকআপ করেছিলেন দুর্দান্ত, কিন্তু গলা আর হাতের চামড়ায় বয়সের ছাপ ফেলতে ভুলে গিয়েছিলেন জয়েশ। আর তাতেই সিআইএসএফ জওয়ানের চোখে ধরা পড়েন তিনি।

সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, জয়েশের সবকিছু বুড়োদের মতো হলেও হাতের চামড়ায় বয়সের ছাপ ছিলো না। তার ওপর যে চশমাটি পড়েছিলেণন, সেটিও ‘জিরো পাওয়ার’-এর। এদিকে আবার দাড়িতে টান দিতেই সেটিও আলগা হয়ে খুলে আসে।

সিআইএসএফের পক্ষ থেকে জানানো হয়, ওই যুবককে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। ঠিক কী কারণে সে নাম আর বয়স বাড়িয়ে পাসপোর্ট জাল করে নিউইয়র্কে পালানোর চেষ্টা করছিল, তা এখনও জানা যায়নি। বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ।

মন্তব্য



সাতদিনের সেরা