kalerkantho

বামপন্থী নেতার ছেলের বিয়ের কার্ডে লেখা ‘ইনশা আল্লাহ’, নেটিজেনদের তোপ

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



বামপন্থী নেতার ছেলের বিয়ের কার্ডে লেখা ‘ইনশা আল্লাহ’, নেটিজেনদের তোপ

সচরাচর হিন্দু ধর্মাবলম্বীদের কার্ডে লেখা থাকে প্রজাপতি বিষ্ণু এবং মুসলমানদের কার্ডে থাকে আল্লাহর নাম। এমনই একটি বিয়ের কার্ড ভাইরাল হয়েছে। মুসলমান যুবকের বিয়ের কার্ডে লেখা রয়েছে ‘ইনশা আল্লাহ’।

আপাত দৃষ্টিতে সেই কার্ডে কোনো ধরনের সমস্যা নেই। তবে ওই কার্ডটি আসলে ভারতের সিপিএমের সাবেক সাংসদ মুহাম্মদ সেলিমের ছেলের বিয়ের। যার বাবা বামপন্থায় বিশ্বাসী, তার ছেলের কার্ডে কীভাবে ‘ইনশা আল্লাহ’ লেখা থাকে, তা নিয়েই চলছে সমালোচনা।

জানা গেছে, ওই কার্ডটি নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গেছে। ওই কার্ডে লেখা রয়েছে, মুহাম্মদ সেলিমের ছেলে এবং পুত্রবধূর নাম। মাঝখানে ইংরেজি অক্ষরে লেখা ‘ইনশা আল্লাহ’। কার্ডের উপরেই ‘আল্লাহ’ শব্দটি লেখা রয়েছে। অনেকেরই দাবি, এই কার্ড সাবেক সিপিএম সাংসদ মুহাম্মদ সেলিমের ছেলের বিয়ের।

যদিও কার্ডটি মুহাম্মদ সেলিমের ছেলের কিনা, তার সত্যতা যাচাই করা যায়নি। পৃথিবীতে আস্তিকের সংখ্যা তুলনামূলক বেশি। তবে বামপন্থায় বিশ্বাসীরা সৃষ্টিকর্তায় বিশ্বাসী হন না। বাম নেতারাও মন্দির, মসজিদে যান না। 

মুহাম্মদ সেলিমও তার ব্যতিক্রম ছিলেন না। তা সত্ত্বেও সেলিমের ছেলের বিয়ের কার্ডে ‘ইনশা আল্লাহ’ লেখা নিয়ে সমালোচনা শুরু করেছেন নেটিজেনরা। এ প্রসঙ্গে যদিও মুহাম্মদ সেলিম কোনো প্রতিক্রিয়া জানাননি।

মন্তব্য



সাতদিনের সেরা