kalerkantho

২৫ বছরে শহরে প্রথম 'ক্রাইম', অস্ত্রধারী মরল নিজ গুলিতে, ভিডিও করল বেঁচে যাওয়া ব্যক্তি

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



২৫ বছরে শহরে প্রথম 'ক্রাইম', অস্ত্রধারী মরল নিজ গুলিতে, ভিডিও করল বেঁচে যাওয়া ব্যক্তি

লন্ডনের দক্ষিণ-পূর্বাঞ্চলে দুর্ঘটনাবশত নিজের বন্দুকের গুলিতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীদের বয়ানের ভিত্তিতে বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ। লন্ডন পুলিশ জানিয়েছে, রবিবার বিকেলে সিডেনহাম রোডে আকস্মিকভাবে ওই ঘটনা ঘটেছে।

বিষয়টি জানতে পেরে লন্ডনের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছায়। জানা গেছে, স্থানীয় সময় বিকেল ৩টা ৫০ মিনিট নাগাদ ওই ব্যক্তির মৃত্যু হয়। ফরেনসিক দল ওই স্থানের ছবি নিয়েছে।

ঘটনাস্থলের পাশেই বসবাস করেন ৫৬ বছর বয়সী এক নারী। তিনি পুলিশকে জানিয়েছেন, গুলির শব্দ শোনার সঙ্গে সঙ্গে তিনি ঘটনাস্থলে গেছেন। কিন্তু সেখানে ওই ব্যক্তি ছাড়া আর কেউ ছিল না। 

জানা গেছে, গুলি করার জন্য তিনি বার বার চেষ্টা করেও ব্যর্থ হয়ে গাড়িতে ধাক্কা দিয়ে বন্দুকটি সচল করার চেষ্টা করেন। তবে ওই সময় গুলি বের হয়ে তিনি মারা যান। আর যাকে তিনি হত্যা করতে চেয়েছিলেন, সেই ব্যক্তি ওই ঘটনার ভিডিও ধারণ করেছেন।

ওই নারী গত ২৫ বছর ধরে ওই এলাকায় বসবাস করছেন। তবে এই সময়ের মধ্যে সেখানে কোনো ধরনের অপরাধ সংঘটিত হতে দেখেননি তিনি।

আরো দুই ব্যক্তি গুলির শব্দ শুনেছেন। তবে তারা সেই শব্দকে গাড়ির চাকা পাংচার ভেবে সেভাবে গুরুত্ব দেননি। কারণ, তারা ইতোপূর্বে সেখানে কোনো ধরনের অপরাধ সংঘটিত হওয়ার খবর পাননি, সে কারণে কোনো ভাবেই সেই শব্দকে গুলির শব্দ বলে মনে করেননি।  

৩৭ বছর বয়সী আদাম কারনিশ বলেন, রাজধানীতে অপরাধ সংঘটিত হওয়ার সংখ্যা বেড়ে যাওয়ার পরেও এই এলাকা শান্তিপূর্ণ ছিল। আমি সাড়ে পাঁচ বছর ধরে এখানে বসবাস করছি। এই রাস্তা দিয়ে কিছু নির্বোধ দ্রুত গতিতে গাড়ি চালিয়ে যায়, তবে এর বাইরে কোনো ধরনের অপরাধ সংঘটিত হয়নি।

লেবার পার্টির সাংসদ এলি রেভেস এক টুইট বার্তায় বলেন, আজ বিকেলে সিডেনহ্যামে মারাত্মকভাবে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়ার বিষয়টি জানতে পেরে হতবাক হয়েছি এবং দুঃখ পেয়েছি। নিহতের পরিবারের প্রতি সমবেদনা। আমাদের সম্প্রদায়ে সহিংসতার কোনো স্থান নেই।

মন্তব্য



সাতদিনের সেরা