kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

কলকাতা পুলিশের এক অনবদ্য বাহিনী 'টর্নেডোজ'

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



কলকাতা পুলিশের এক অনবদ্য বাহিনী 'টর্নেডোজ'

২০১৮ সালের মার্চ মাসে টর্নেডোজ এর প্রতিষ্ঠা হয় । মানসিক ও শারীরিক অত্যন্ত সমর্থ ও শক্তিশালী ৪৬ জন যুবক-যুবতীকে বেছে নেওয়া হয়ছিল টিম ‘টর্নেডোজ’র সদস্য হিসাবে। এরপর থেকেই  কলকাতার পুলিশ ট্রেনিং স্কুলে চলেছে  প্রশিক্ষণ। সাহস, দক্ষতায়, ক্ষিপ্রতায় চাবুক হয়ে উঠেছে ‘টর্নেডোজের প্রতিটি সদস্য।   অসম্ভবকে সম্ভব করে তোলা যে তাঁদের কাছে কিছুই নয় তা পদে পদে প্রমান করলেন তাঁদের এই প্রদর্শনে। তাই টর্নেডোজ’র সদস্যদের  দক্ষতা প্রদর্শনে মুগ্ধ  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘টর্নেডোজ’ টিমকে ৫০,০০০ টাকা আর্থিক পুরষ্কার দেওয়ার কথা ঘোষণা করেন।

গত ১৫ আগস্টের ঘটনা। রেড রোডে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে  কলকাতা পুলিশের মোটর সাইকেল টিম ‘টর্নেডোজ’র প্রদর্শনী দেখে টিমের সদস্যদের জন্য ৫০,০০০ টাকা আর্থিক পুরষ্কার ঘোষণা করেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী। রেড রোডে  স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের কুচকাওয়াজে অংশ নিয়েছিল কলকাতা পুলিশের সদ্য ১বছর আগে গঠিত মোটর সাইকেল টিম ‘টর্নেডোজ’।

বৃষ্টিতে ভেজা পিচ্ছিল রাস্তায়  বাইকের কসরত দেখানো প্রায় কষ্টসাধ্য কাজ ।  কিন্তু  ‘টোর্নেডোজ’র ৪৬ জন সদস্যের কাছে কোনও কিছুই কষ্টসাধ্য বা অসম্ভব নয়। তা দেখা গেল তাঁদের  দুঃসাহসিক মোটর সাইকেলের কসরত প্রদর্শনে।  প্রতিকূল পরিস্থিতির মধ্যেই মোটর সাইকেল টোর্নেডোজের সদস্যদের অসামান্য প্রদর্শন  ও স্টান্ট মুগ্ধ করেছে  উপস্থিত দর্শক সহ সকলকে। 

 

মন্তব্য



সাতদিনের সেরা