kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

পাকি শিক্ষকের নির্যাতনে ছাত্রের মৃত্যু, স্কুলে আগুন দিয়েছে সহপাঠীরা

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



পাকি শিক্ষকের নির্যাতনে ছাত্রের মৃত্যু, স্কুলে আগুন দিয়েছে সহপাঠীরা

চোখের সামনে সহপাঠীকে মারধর করতে দেখেছে তারা। দশম শ্রেণির হাফিজ হুনাইন বিলালকে প্রথমে তাদের শিক্ষক মারধর করেন। একপর্যায়ে বিলালের মাথা ক্রমাগত দেয়ালে ঠুকে দেন ওই শিক্ষক। 

মাথা ঠুকতে ঠুকতে ছাত্রকে  উচিত শিক্ষা' দিতে গিয়ে কখন যেন দশম শ্রেণির ছেলেটিকে মেরেই ফেলেছেন ওই শিক্ষক। ওই অভিযোগ করেছে ক্লাসে উপস্থিত বিলালের বন্ধুরা। এরপর বিলালের সহপাঠীরা নেমেছে বীভৎস 'বদলা' নিতে।

পাকিস্তানের লাহোরের গুলশান-এ -রবি এলাকায় ঘটনাটি ঘটেছে। ওই এলাকার আমেরিকান লাইসিটাফ স্কুলের ছাত্র বিলালের মৃত্যুর ঘটনায় রীতি মতো ক্ষোভে ফুঁসে উঠতে থাকে পুরো পাকিস্তান। ক্ষোভে ফুঁসে ওঠে বিলালের বন্ধুরাও।

বিলালকে চোখের সামনে মৃত্যু মুখে ঠেলে দিতে দেখে সহপাঠীরা ক্ষোভে ফুঁসতে থাকে। এদিকে, মার খেতে খেতে রক্তাক্ত হয়ে বিলাল অসুস্থ হওয়ার পর সেই স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থীরা পেট্রোল বোমা নিয়ে স্কুলে ঢুকে পড়ে। আগুন লাগিয়ে দেওয়া হয় স্কুলে। ঘটনার বীভৎসতায় স্তম্ভিত হয়ে যায় অনেকেই।

এদিকে ছেলে হারানোর শোক ভুলতে পারছে না বিলালের পরিবার। ক্ষোভ জমাট বাঁধছে পরিবারের সদস্যদের মধ্যেও। জানা গেছে, বাড়ির কাজ করে নিয়ে না যাওয়ার জেরে বিলালকে মারধর করে অভিযুক্ত শিক্ষক। পুরো ঘটনায় পুলিশে অভিযোগ ও মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা