kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

‘পাকিস্তান কাশ্মীরে ঝামেলা বাড়ানোর চেষ্টা করছে’

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



‘পাকিস্তান কাশ্মীরে ঝামেলা বাড়ানোর চেষ্টা করছে’

ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) অজিত কুমার দোভাল বলেছেন, পাকিস্তান কাশ্মীরে ঝামেলা বাড়ানোর চেষ্টা করছে। সম্প্রতি কাশ্মীরে কমপক্ষে ২৩০ জন পাকিস্তানি সন্ত্রাসীকে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিলের পর কাশ্মীরের পরিস্থিতি সম্পর্কে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় আজ শনিবার সকালে অজিত কুমার দোভাল এসব কথা বলেন। 

অজিত কুমার দোভাল বলেন, আমরা পাকিস্তানের সন্ত্রাসীদের থেকে কাশ্মীরিদের জীবন রক্ষা করতে দৃঢ় প্রতিজ্ঞ। যদিও আমরা নিষেধাজ্ঞা জারি করেছি। সন্ত্রাস পাকিস্তানের কাছে একমাত্র অস্ত্র পরিস্থিতিকে অস্থির করে তোলার জন্য। তার দাবি, ভারত-পাকিস্তান সীমান্তের ২০ কিলোমিটার দূরে একটি পাকিস্তানি যোগাযোগ টাওয়ার সনাক্ত করা হয়েছে। সেই টাওয়ার দিয়ে সন্ত্রাসীরা যোগাযোগ করছে নিজেদের মধ্যে।

অজিত কুমার বলেন, জম্মু ও কাশ্মীরের ১৯৯টি পুলিশ স্টেশন রয়েছে। ওই স্টেশনগুলোর মধ্যে ১০টি স্টেশন অঞ্চলে চলাফেরার নিষেধাজ্ঞার আদেশ রয়েছে। বাকিগুলোতে কোনো ধরনের নিষেধাজ্ঞার আদেশ নেই। কাশ্মীরিদের যোগাযোগ রক্ষা করার জন্য সব ল্যান্ডলাইনের সংযোগ চালু করা হয়েছে।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা আরো বলেন, আমরা সব ধরনের নিষেধাজ্ঞা তুলে দিতে চাই তবে তা নির্ভর করবে পাকিস্তান কীভাবে আচরণ করবে তার ওপর। বর্তমানে এই ইস্যু নিয়ে উত্তেজনা তৈরি হয়েছে। তিনি আরো বলেন, পাকিস্তান যদি ভালো আচরণ করে, সন্ত্রাসী কাজ বন্ধ করে, কাশ্মীরে যোগাযোগ টাওয়ারের মাধ্যমে সংকেত প্রেরণ বন্ধ করে দেয় তাহলে আমরা কাশ্মীর থেকে সকল ধরনের নিষেধাজ্ঞার তুলে দেব।

সূত্র: টাইমস নাউ নিউজ

মন্তব্য



সাতদিনের সেরা