kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব হাসপাতালে ভর্তি, দেখতে গেলেন মমতা

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৯ ২২:২০ | পড়া যাবে ২ মিনিটে



সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব হাসপাতালে ভর্তি, দেখতে গেলেন মমতা

গুরুতর অসুস্থ অবস্থায় পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য হাসপাতালে ভর্তি আছেন। শ্বাসকষ্টজনিত কারণে বর্ষীয়ান এই সিপিএম নেতাকে শুক্রবার রাতে ভর্তি করা হয়েছে উডল্যান্ডস হাসপাতালে। তাকে রাখা হয়েছে আইসিইউ-তে। জানা গেছে, বুদ্ধদেবের অবস্থা সঙ্কটাপন্ন। রাতেই তাকে হাসপাতালে দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

২০০৯ সাল থেকে বুদ্ধদেবের সিওপিডি-র সমস্যা। যে কারণে তাকে প্লেনে চড়তে নিষেধ করেছিলেন চিকিৎসকরা। ২০১১ সালের পর শ্বাসকষ্ট এমন জায়গায় যায় যে, সিঁড়ি দিয়েও উঠতে পারতেন না তিনি। ব্যবহার করতে হত লিফট। এমনও দিন গেছে, বুদ্ধদেব বাবুর কনভয় আলিমুদ্দিনে পৌঁছানোর পর দেখা যায় লিফট খারাপ, তখন পাম অ্যাভিনিউয়ের বাড়িতে ফিরে চলে আসতে হয় তাকে।

গত আড়াই বছর ধরে গৃহবন্দি বুদ্ধদেব। মাঝে শ্বাসকষ্টকে ছাপিয়ে গিয়েছিল তার চোখের সমস্যা। তখনো মমতা ব্যানার্জি ছুটে গিয়েছিলেন বুদ্ধদেবের বাড়িতে। বর্তমান মুখ্যমন্ত্রী, সাবেক মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেছিলেন, হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা করাতে। কিন্তু, রাজি হননি বুদ্ধদেব বাবু। গত ৩ ফেব্রুয়ারি বামদের ব্রিগেডে খানিকটা জেদ করেই এসেছিলেন। তবে গাড়ি থেকে নামেননি। ১৫ মিনিট থেকেই ফিরে যান।

কয়েকদিন আগেই অসুস্থ মুখ্যমন্ত্রীকে বাড়িতে দেখতে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্যপালের সঙ্গে তার যে ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়, তা দেখে প্রায় সবাই বুঝতে পেরেছিলেন, শরীর একেবারেই ভালো নেই তার। ইদানীং প্রায় সারাদিনই পোর্টেবল অক্সিজেন সিলিন্ডার রাখতে হত তাকে। হাসপাতাল সূত্রে খবর, সাবেক মুখ্যমন্ত্রীর চিকিৎসার জন্য পাঁচজন চিকিৎসকের মেডিক্যাল বোর্ড তৈরি হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা