kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

'৭১ সালের চেয়েও ভয়ঙ্কর শিক্ষা দেবো পাকিস্তানকে', ভারতীয় সেনাবাহিনীর হুঁশিয়ারি

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:২৭ | পড়া যাবে ২ মিনিটে



'৭১ সালের চেয়েও ভয়ঙ্কর শিক্ষা দেবো পাকিস্তানকে', ভারতীয় সেনাবাহিনীর হুঁশিয়ারি

ভারতীয় সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল কেজিএস ধিলোঁ

পাকিস্তান যদি জম্মু-কাশ্মীরে শান্তি বিঘ্নিত করার চেষ্টা করে তবে সমুচিত জবাব দেবে ভারতীয় সেনাবাহিনী। ১৯৭১ সালের কথা স্মরণ করিয়ে দিয়ে ভারতীয় সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল কেজিএস ধিলোঁর এ কথা বলেছেন। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, পাকিস্তান অশান্তি ছড়ানোর চেষ্টা করলে এমন শিক্ষা দেওয়া হবে যে তাদের আগামী প্রজন্ম ভুলতে পারবে না।   

চিনার কর্পসের কমান্ডার হিসেবে নিয়োজিত রয়েছেন লেফটেন্যান্ট জেনারেল কেজিএস ধিলোঁর। 

ভারতীয় সেনাবাহিনী গত ২১ আগস্ট কাশ্মীর উপত্যকায় দুই ব্যক্তিকে আটক করেছে। তারা পাকিস্তানের বাসিন্দা বলে স্বীকার করেছে। সেই স্বীকারোক্তির ভিডিও সংবাদিকদের কাছে প্রকাশ করেন লেফটেন্যান্ট জেনারেল ধিলোঁ। 

সে সময় কেজিএস ধিলোঁর বলেছেন, ভারতে সন্ত্রাসবাদী পাঠানোর কোনও চেষ্টাই বাকি রাখবে না পাকিস্তান। আর্থিক অবস্থা বেহাল, কূটনৈতিক অবস্থানও নড়বড়ে এমনকি রাজনৈতিক টালমাটাল পরিস্থিতি সত্ত্বেও ভারতের মাটিতে সন্ত্রাস ছড়ানোর চেষ্টা করবে পাকিস্তান। পাকিস্তানের যা ইচ্ছে করতে পারে। তবে সমুচিত জবাবই দেওয়া হবে। আর এমন জবাব দেওয়া হবে, যা তাদের আগামী প্রজন্মও ভুলতে পারবে না। এটা ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী ও সেনাপ্রধান। 

তাঁর হুঁশিয়ারি, ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে বলছি, ১৯৭১ সালের চেয়েও ভয়ঙ্কর শিক্ষা দেবো পাকিস্তানকে। ১৯৭১ সালে ৯৩ হাজার পাকিস্তানি সেনা আত্মসমর্পণ করেছিল। তৈরি হয়েছিল বাংলাদেশ।  

ভারতীয় সেনাবাহিনী কর্তৃক প্রকাশিত ওই ভিডিও পাকিস্তানে জঙ্গি প্রশিক্ষণ দেওয়ার কথা স্বীকার করে নিয়েছে আটক দুই ব্যক্তি। 

আটককৃতদের একজন বলেছেন, পাকিস্তানের রাওয়ালপিন্ডির জলেবিচক থেকে এসেছি। আমার গ্রামের নাম জেবাদান। লস্কর-এ-তৈওবার মুজাহিদিন আমি। কাছেরবানে আমাকে ও সঙ্গী নাজিমকে জঙ্গি প্রশিক্ষণ দেওয়া হয়েছিল।

জম্মু-কাশ্মীরের এডিশনাল ডিরেক্টর জেনারেল অব পুলিশ মুনির খান বলেন, ভিডিওটি থেকে স্পষ্ট যে, গুলমার্গ ও কাশ্মীরের অন্য এলাকা দিয়ে জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা করছে। 

সূত্র : জি-নিউজ 

মন্তব্য



সাতদিনের সেরা