kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

বোমা মেরে দেশের মানুষ মারছে পাক সেনারা, ইমরানের পুরনো ভিডিও ভাইরাল

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৪১ | পড়া যাবে ২ মিনিটে



বোমা মেরে দেশের মানুষ মারছে পাক সেনারা, ইমরানের পুরনো ভিডিও ভাইরাল

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পুরনো একটি ভিডিও বর্তমানে ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে তাকে পাকিস্তানের সেনাবাহিনীর বিরুদ্ধে সে দেশের বেলোচিস্তানের সাধারণ নাগরিকদের ওপর বোমা হামলার অভিযোগ করতে শোনা যায়। 

এমনকি ওই ভিডিওতে তিনি বলেন, পাকিস্তানের সেনাবাহিনী নিজ দেশের মানুষকে বোমা হামলা চালিয়ে মেরে ফেলছে। নিহতদের মধ্যে নিষ্পাপ শিশু ও নারী রয়েছে। বেলোচিস্তানে বিনা বিচারে পাকিস্তানের সেনাবাহিনী হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

ওই ভিডিওতে ইমরান খান আরো বলেন, আমাদের সেনাবাহিনী বেলোচিস্তানে বোমা হামলা চালাচ্ছে। আমরা কীভাবে নিজেদের দেশের মানুষের ওপর বোমা হামলা চালাতে পারি। এরা আমাদেরই লোক, তাদের সন্তানরাও। এটা বোঝা দরকার যে, আমরা আমাদের লোকের ওপরই বোমা হামলা চালাচ্ছি। বোমা ফেলা গ্রামগুলোর নারী ও শিশুর ব্যাপারে একবার চিন্তা করা উচিত।

তিনি আরো বলেন, আদিবাসী এলাকায় ৬০ লাখের বেশি মানুষের বসবাসস্থলে বোমা ফেলা হচ্ছে, তাদের অর্থনীতি ধ্বংস করে ফেলা হচ্ছে, তারা শরণার্থীদের মতো বসবাস করছে। আর সেখানে তো বিনা বিচারে হত্যা চলছেই।

এমনকি ইমরান খান এও বলেন যে, বেলোচিস্তানে মানবতাবিরোধী অপরাধ চলছে। তার সেই বক্তব্যকে স্মরণ করিয়ে দিয়ে যুক্তরাষ্ট্রে বসবাসরত পাকিস্তানি নাগরিকরা গত জুলাইয়ে বিক্ষোভ দেখিয়ে দাবি করেন, বেলোচিস্তানে যেন মানবাধিকার লঙ্ঘন বন্ধ করা হয়।

টুইটারে এক পোস্টে ওয়ার্ল্ড বেলোচ অর্গানাইজেশন বলছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি আমাদের অনুরোধ, পাকিস্তান কর্তৃক বেলাচিস্তানে বিনা বিচারে হত্যা এবং মানবাধিকার লঙ্ঘন বন্ধে যেন কার্যকর পদক্ষেপ নেওয়া হয়। সেখানে মারধর থেকে শুরু করে ধর্ষণ ও হত্যাকাণ্ড হচ্ছে বলেও উল্লেখ করা হয়।

সূত্র : হিন্দুস্তান টাইমস

মন্তব্য



সাতদিনের সেরা