kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

আসাম যেতে পারবেন বিদেশি সাংবাদিকরা, 'সুরক্ষিত' ঘোষণার সংবাদ ভিত্তিহীন

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:২১ | পড়া যাবে ২ মিনিটে



আসাম যেতে পারবেন বিদেশি সাংবাদিকরা, 'সুরক্ষিত' ঘোষণার সংবাদ ভিত্তিহীন

আসামকে 'সুরক্ষিত' ঘোষণার পাশাপাশি সাংবাদিকদের রাজ্য ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে মর্মে আসামের স্থানীয় গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশিত হয়েছিল। এ তথ্য সত্য নয় বলে জানিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় (এমএইচএ)। 

আজ বুধবার ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। 

আসামের স্থানীয় গণমাধ্যমের ওই খবরকে ভিত্তিহীন দাবি করে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, এ তথ্য অসৎ উদ্দেশ্যপ্রণোদিত। সঠিক নয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, আসামে কোনো ধরনের প্রোটেক্টেড এরিয়া পারমিট (পিএপি) কিংবা রেসট্রিক্টেড এরিয়া পারমিট (আরএপি) ঘোষণা দেয়া হয়নি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে যেকোনো দেশের সাংবাদিক আসাম সফর করতে পারবেন। 

এমএইচএ -এর মুখপাত্র টুইটবার্তায় বলেছেন, যেকোনো বিদেশি সাংবাদিক, তারা ভারতভিত্তিক কিংবা ভারতের বাইরের হলেও আসাম সফরে যেতে পারবেন। তবে এক্ষেত্রে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিতে হবে। অনুমতিপত্র দেয়ার আগে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে অভ্যন্তরীণভাবে পরামর্শ করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আসাম প্রদেশে কোনো ধরনের পিএপি কিংবা আরএপির প্রয়োজন নেই।

ওই মুখপাত্র বলেছেন, স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে যে তথ্য দেয়া হয়েছে তা ভুল এবং অসত্য। পররাষ্ট্র কিংবা স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ ধরনের কোনো নির্দেশনা জারি করেনি।

সূত্র : এএনআই 

মন্তব্য



সাতদিনের সেরা