kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

মালদহে জেএমবি'র দুই সদস্য গ্রেপ্তার

অনিতা চৌধুরী, কলকাতা প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



মালদহে জেএমবি'র দুই সদস্য গ্রেপ্তার

ভারতের পশ্চিমবঙ্গে আবারো জামায়াতুল মজাহিদিন বাংলাদেশ (জেএমবি) এর দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) আজ মঙ্গলবার ভোর রাতে মালদার সামসি থেকে তাদের গ্রেপ্তার করে।

এসটিএফ এর গোয়েন্দারা জানান, কয়েক দিন আগে আটক জঙ্গি মুহাম্মদ আব্দুল কাসেমকে জিজ্ঞাসাবাদ করেই খোঁজ মেলে এই দু'জনের। আজ ভোরে সামসিতে তাদের আস্তানায় অভিযান চালানো হলে সেখান থেকে পালানোর চেষ্টা করে দুজন। কিন্তু সফল হয়নি তারা।

এসটিএফ সূত্রে জানা গেছে, আটক দু'জনের নাম আব্দুল বারি ও নিজামুদ্দিন খান। দু'জনেরই বয়স ২৮ বছর এবং দু'জনেই ভারতের উত্তর দিনাজপুরের বাসিন্দা। তাদের কাছ থেকে মোবাইল ফোনসহ বেশ কিছু জিনিস উদ্ধার করা হয়েছে। ধৃতদের আজই কলকাতায় নিয়ে গিয়ে আদালতে তোলে পুলিশ।

গোয়েন্দারা জানান, উত্তর দিনাজপুরে সংগঠন তৈরির দায়িত্ব ছিল আব্দুল ও নিজামুদ্দিনের ওপর। সালাহিন ও ইজাজ নামে দুজনের নির্দেশে কাজ করত এরা। মূল কাজ ছিল আরো সদস্য বাড়ানো ও তাদের প্রশিক্ষণ দেওয়া। কিন্তু খুব সম্প্রতি ধরা পড়ে যায় ইজাজ। তারপরেই গা ঢাকা দেয় আব্দুল ও নিজামুদ্দিন।
 
পশ্চিমবঙ্গ থেকে তাদের পালানোর ব্যবস্থাও একরকম পাকা করে ফেলেছিল বলে জানিয়েছেন গোয়েন্দারা। শেষপর্যন্ত আজ সামসি থেকে গ্রেপ্তার করা হয় তাদের।

মন্তব্য



সাতদিনের সেরা