kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

অবশেষে পরিবারের দেখা পেলেন মেহবুবা-ওমর

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:৩২ | পড়া যাবে ২ মিনিটে



অবশেষে পরিবারের দেখা পেলেন মেহবুবা-ওমর

জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লাহ

সম্প্রতি জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারতের কেন্দ্রীয় সরকার। আর এরপর থেকে গৃহবন্দি রয়েছেন  জম্মু কাশ্মীরের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লাহ। প্রায় এক মাস পর পরিবারের লোকদের সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছেন তারা। 

গত সোমবার শ্রীনগরের ডেপুটি কমিশনারের অফিস থেকে মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লাহকে পরিবারের লোকদের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়।

এরপর শনিবার শ্রীনগরের যে হরিনিবাস গেস্ট হাউসে ওমর রয়েছেন সেখানে নিজের সন্তানদের নিয়ে দাদার সঙ্গে দেখা করেন ওমরের বোন সাফিয়া। প্রায় ২০ মিনিট বোন এবং ভাগ্নে–ভাগ্নিদের সঙ্গে কথা হয় ওমরের।

একটি নির্ভরযোগ্যে সূত্র জানিয়েছে, ইতিমধ্যেই ওমরের গালভর্তি কাঁচাপাকা দাড়ি হয়ে গেছে। এ ছাড়া আরও একবার তাঁদের এক আত্মীয়াকে নিয়েও ভাই ওমর আবদুল্লাহর সঙ্গে দেখা করেন সাফিয়া। 

গত মাসের ১২ তারিখ ঈদের দিন গৃহবন্দি হওয়ার পর প্রথমবার পরিবারের লোকদের সঙ্গে ফোনে কথা বলেছিলেন ওমর। 

এদিকে, বৃহস্পতিবার মেহবুবা মুফতির মেয়ে এবং মা তাঁর সঙ্গে দেখা করেন। চেশমাশাহিতে পর্যটন দপ্তরের যে গেস্ট হাউসে মেহবুবা রয়েছেন সেখানেই দেখা করেন তারা। 

ওমরের বাবা তথা জম্মু–কাশ্মীরের তিনবারের মুখমন্ত্রী ফারুক আবদুল্লাহও গৃহবন্দি অবস্থায় রয়েছেন। তাঁকেও ফোন করতে দেওয়া হচ্ছে না। ছেলের সঙ্গে দেখা করার জন্য ফারুক আবদুল্লাহ অনুমতি চাইলেও তাঁকে তা দেয়নি প্রশাসন।  

সূত্র : আজকাল 

মন্তব্য



সাতদিনের সেরা