kalerkantho

সদ্যোজাত শিশুকে ড্রেন থেকে উদ্ধার করল পুলিশ

কালের কণ্ঠ অনলাইন   

২৬ আগস্ট, ২০১৯ ১৪:৪০ | পড়া যাবে ২ মিনিটে



সদ্যোজাত শিশুকে ড্রেন থেকে উদ্ধার করল পুলিশ

আসছিল ক্ষীণ গলার কান্নার আওয়াজ।  ঘটনা ভারতের উত্তরপ্রদেশের বুদাউন জেলার। এলাকার বাসিন্দারা জানিয়েছেন, সম্ভভত রাতের অন্ধকারে ড্রেনের মধ্যে ফেলে দেওয়া হয়েছিল ওই শিশুকন্যাকে। সকালে স্থানীয়রাই প্রথম শোনেন কান্নার শব্দ। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় পুলিশে। উত্তরপ্রদেশ পুলিশের ‘ইমার্জেন্সি ম্যানেজমেন্ট গ্রুপ’ ইউপি-১০০-র স্পেশাল অফিসাররা তড়িঘড়ি ছুটে আসেন ঘটনাস্থলে। সাব ইনস্পেকটর সন্তোষ কুমার ও নরেন্দ্র সিং ছাড়াও ছিলেন, তিন জন কনস্টেবল ঋষি পাল, শ্রীনিবাস ও আদিত্য কুমার।

সন্তোষ কুমারের কথায়, শিশুটি বেঁচে আছে দেখে, আমরা আর দেরি করিনি। সঙ্গে সঙ্গে ঝাঁপিয়ে পড়ি ড্রেনে। দু’হাতে যখন বাচ্চাটিকে তুলে ধরি, তার ছোট্ট শরীরটা থরথর করে কাঁপছিল। সারা গেয়ে লেছিল কাদা, নোংরা। জেলা হাসপাতালের নিওনেটাল ওয়ার্ডে শিশুটির চিকিৎসা চলছে বলে জানিয়েছে পুলিশ। তার অবস্থা এখন অনেক স্থিতিশীল।

এসএসপি অশোক কুমার ত্রিপাঠী বলেছেন, পুলিশের ভূমিকা সত্যিই প্রশংসনীয়। আর কিছুক্ষণ দেরি হলেই বাঁচানো যেত না শিশুটিকে। যে বা যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। অজ্ঞাতপরিচয় অভিযুক্তদের বিরুদ্ধে ইতিমধ্যেই ভারতীয় দণ্ডবিধির ৩১৭ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা