kalerkantho

কাশ্মীরে জীবন থমকে আছে, রাহুল গান্ধীকে জানালেন অশ্রুসিক্ত নারী (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

২৫ আগস্ট, ২০১৯ ১৩:০২ | পড়া যাবে ২ মিনিটে



কাশ্মীরে জীবন থমকে আছে, রাহুল গান্ধীকে জানালেন অশ্রুসিক্ত নারী (ভিডিওসহ)

কাশ্মীর নিয়ে ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকারের গৃহীত পদক্ষেপে অসন্তোষ প্রকাশ করেছেন দেশটির বেশ কয়েকজন রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যক্তিত্ব। এ অবস্থায় কাশ্মীরের সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখতে শনিবার সেখানে গিয়েছিলেন রাহুল গান্ধীসহ বিরোধী দলের বেশ কয়েকজন নেতা। তবে শ্রীনগর বিমানবন্দর থেকেই তাঁদের ফেরত পাঠিয়ে দেওয়া হয়।

শ্রীনগর বিমানবন্দরে অপেক্ষমাণ ফ্লাইটের ভেতরেই এক কাশ্মীরী নারী সেখানকার অবস্থা রাহুল গান্ধীকে জানান। শ্রীনগর থেকে যখন নয়াদিল্লির পথে ফিরছিলেন তিনি তখন এই ঘটনা ঘটে।

প্রসঙ্গত শ্রীনগর থেকে দিল্লিতে ফিরেই রাহুল গান্ধী জানিয়েছেন, তারা রাজ্যপালের আমন্ত্রণকে সামনে রেখেই কাশ্মীরের পরিস্থিতি যাচাই করতে গিয়েছিলেন। তবে তাঁদের বাইরে বেরোতে দেওয়া হয়নি। যা দেখে বোঝা যাচ্ছে, কাশ্মীরে সবকিছু স্বাভাবিক নেই।

সে নারী প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুলকে যে কথাবার্তা বলেছেন তার ভিডিও কংগ্রেস নেত্রী রাধিকা টুইটারে শেয়ার করেছেন। এবং লিখেছেন ৩৭০ ধারা তুলে নেওয়ার পর কাশ্মীরের জনজীবন কোন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে।

রাহুল গান্ধীকে ওই নারী বলেছেন, আমাদের ছেলেমেয়েদের বাড়ির বাইরে বেরোনোর উপায় নেই। আমার ভাই হার্টের রোগী। দশদিন ডাক্তার দেখাতে যেতে পারেনি। আমরা খুব সমস্যায় আছি।

এরপর রাহুল উঠে গিয়ে ওই নারীকে সমবেদনা জানান। সেখানে দাঁড়িয়ে ছিলেন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ, আনন্দ শর্মা, কেসি বেনুগোপাল সহ অনেকেই। কাশ্মীরী নারীর বক্তব্য শুনে প্রত্যেকেই ক্ষোভে ফেটে পড়েন।

নিচের লিংকে ক্লিক করে ভিডিওতে দেখুন সেই নারীর কথা-

 

कश्मीर का दर्द सुनिए... pic.twitter.com/FRyg1Chifg

— Radhika Khera (@Radhika_Khera) August 24, 2019

 

 

মন্তব্য



সাতদিনের সেরা