kalerkantho

ইসরায়েলের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি ইরাকের

কালের কণ্ঠ অনলাইন   

২৪ আগস্ট, ২০১৯ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



ইসরায়েলের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি ইরাকের

নূরি আল-মালিকি

ইসরায়েলের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইরাকের ভাইস প্রেসিডেন্ট নূরি আল-মালিকি। গতকাল এক বিবৃতিতে তিনি এ হুঁশিয়ারি দিয়েছেন।

নূরি আল-মালিকি বলেছেন, জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন হাশ্‌দ আাশ-শাবির ওপর সাম্প্রতিক হামলার বিষয়ে যদি প্রমাণিত হয় যে, এতে ইহুদিবাদী ইসরায়েল জড়িত তাহলে তাদেরকে কঠোর জবাব দেয়া হবে। 

ইরাকের ইসলামী দাওয়া পার্টির মহাসচিব ও সাবেক প্রধানমন্ত্রী নূরি আল-মালিকি।

তিনি বলেন, যদি ইসরায়েল ইরাকের ওপর হামলা অব্যাহত রাখে তাহলে ইরাক একটি যুদ্ধক্ষেত্র তৈরি করবে। এই যুদ্ধে ইরানসহ বহুদেশ জড়িয়ে পড়বে। 

ইরাকের ভাইস প্রেসিডেন্ট বলেন, মধ্যপ্রাচ্য অঞ্চলের নিরাপত্তা ইরাকের একটি গুরুত্বপূর্ণ অংশ এবং এই অঞ্চলের দেশগুলোর সম্মিলিত প্রচেষ্টার ফলে তা রক্ষিত হতে পারে। এ ব্যাপারে সবার দায়দায়িত্ব রয়েছে।

তিনি বলেন, ইহুদিবাদী ইসরায়েল যদি ইরাকে হামলার সঙ্গে জড়িত থাকে তাহলে মধ্যপ্রাচ্য অঞ্চলের নিরাপত্তা ঝুঁকির মুখে পড়বে এবং পরিস্থিতি পাল্টে যাবে। 

এদিকে, ইরাকের জাতীয় সংসদের নিরাপত্তা ও প্রতিরক্ষা বিষয়ক কমিটির অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য কারিম আলাভিও বলেছিলেন, স্বেচ্ছাসেবী সংগঠন হাশ্‌দ আশ-শাবির ওপর হামলার ব্যাপারে ইহুদিবাদী ইসরায়েল এবং যুক্তরাষ্ট্রের হাত রয়েছে। 

প্রসঙ্গত, ইরাকে হামলায় ইসরায়েলের জড়িত থাকার বিষয়ে নিউ ইয়র্ক টাইমস গতকাল একটি রিপোর্ট করেছে।

সূত্র : পার্সটুডে

মন্তব্য



সাতদিনের সেরা