kalerkantho

এ কেমন মা!

কালের কণ্ঠ অনলাইন   

২২ আগস্ট, ২০১৯ ১৬:৪০ | পড়া যাবে ২ মিনিটে



এ কেমন মা!

নিজের মা-ই নাকি যৌনকর্মী হতে বাধ্য করেছে মেয়েকে। ভারতের লুধিয়ানা পুলিশ কমিশনারকে চিঠিতে এমনই বিস্ফোরক অভিযোগ করল এক ১৭ বছরের নাবালিকা। অভিযোগ পাওয়ার পর পুলিশ ওই নারীকে গ্রেপ্তার করেছে।

ধৃত মহিলার নাম আশা রানি। জলন্ধরের বাসিন্দা। গ্রেপ্তার করা হয়েছে তার স্বামী রাম লুবাইয়াকেও। নাবালিকা চিঠিতে দাবি করেছে, একাধিক পুরুষের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনের জন্য জোর করত মা। এমনকি নিজের স্বামীর সঙ্গেও শারীরিক সম্পর্ক স্থাপন করার জন্য মেয়ের উপর অত্যাচার করেছে ওই নারী।

নাবালিকা তাঁর চিঠিতে লিখেছে, ‘‌আমার মায়ের একাধিক পুরুষের সঙ্গে শারীরিক সম্পর্ক ছিল। তাই নিয়ে মায়ের সঙ্গে সমস্যা তৈরি হয় বর্তমান স্বামী লুবাইয়ার। গত তিন বছর লুবাইয়া আলাদাই থাকে। প্রথম স্বামী অর্থাৎ আমার বাবাকে ছেড়ে দেওয়ার পর লুবাইয়াকে বিয়ে করেছিল মা। একদিন মা জোর করে আমাকে নওয়ানশাহিরে লুবাইয়ার কাছে পাঠিয়ে দেয়। সেখানে জোর করে আমার সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হয় লুবাইয়া। এমনকি একাধিক পুরুষের সঙ্গে আমাকে শারীরিক সম্পর্কের জন্য জোর করা হতো। একদিন আমি ওখান থেকে পালিয়ে মায়ের কাছে চলে আসি। কিন্তু মা আবার আমাকে লুবাইয়ার কাছে পাঠিয়ে দেয়। এরপর অত্যাচার আরও বাড়ে। এর কিছুদিন পর আমি লুধিয়ানায় আমার নিজের বাবার কাছে চলে আসি। তারপর থেকে সেখানেই রয়েছি।’‌

পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। নাবালিকার মা ও লুবাইয়াকে গ্রেপ্তার করা হয়েছে। কিছুদিন আগেই মুম্বাইয়ের এক নাবালিকা নিজের মায়ের বিরুদ্ধে একই অভিযোগ এনেছিল।

সূত্র: আজকাল

মন্তব্য



সাতদিনের সেরা