kalerkantho

কাশ্মীরে জঙ্গি হামলা চালাবে আইএসআই?

কালের কণ্ঠ অনলাইন   

২২ আগস্ট, ২০১৯ ১৪:০৯ | পড়া যাবে ২ মিনিটে



কাশ্মীরে জঙ্গি হামলা চালাবে আইএসআই?

প্রতীকী ছবি

আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করতে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে পাকিস্তান। একটি সূত্র বলছে, জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলার চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই। পাকিস্তান মনে করছে, জঙ্গি হামলা হলে, তা আন্তর্জাতিক পর্যায়ে দৃষ্টি আকর্ষণ করা যাবে বলে মনে করছে তারা।

সূত্রের খবর অনুযায়ী, নতুন গঠিত জম্মু ও কাশ্মীর সীমারেখার মধ্যে জঙ্গি হানার মাধ্যমে হিংসাত্মক ঘটনা তৈরির পরিকল্পনা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। জানা গেছে, পাকিস্তানি রেঞ্জারদের মতোই পোশাক দেওয়া হয়েছে জঙ্গিদের। আইএসআই-এর উদ্দেশ্যই হলো জম্মু ও কাশ্মীরের অস্থিরতা বজার রাখা।

সম্প্রতি ভারতের সংবিধানের ৩৭০ ধারা এবং এবং ৩৫ ধারা অবলুপ্তি করা হয়েছে। এর জেরে জম্মু ও কাশ্মীরের যে বিশেষ মর্যাদা ছিল তা খর্ব করা হয়েছে। বিষয়টি নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেও ব্যর্থ হয়েছে পাকিস্তান। এবার তারা দৃষ্টি ঘুরিয়ে ভারতকে কালিমালিপ্ত করতে চায়।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নিজের দেশে উগ্রপন্থা নিয়ন্ত্রণে আনতে না পারলেও, বাইরের দেশগুলিকে জম্মু ও কাশ্নীরের উগ্রপন্থা নিয়ে সতর্ক করেছিলেন। তিনি সতর্ক করে বলেছিলেন, ভারতকে নিয়ন্ত্রণ না করলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারন করবে। এতো সব বলেও আন্তর্জাতিক সম্প্রদায়কে টলাতে পারেনি পাকিস্তান।

সূত্র : ওয়ান ইন্ডিয়া 

মন্তব্য



সাতদিনের সেরা