kalerkantho

রাম মন্দিরের জন্য পাথর পরিষ্কার করলেন মুসলিমরা

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৯ ১৪:০৬ | পড়া যাবে ২ মিনিটে



রাম মন্দিরের জন্য পাথর পরিষ্কার করলেন মুসলিমরা

রাম মন্দিরের জন্য পাথর পরিস্কার করছেন একদল মুসলিম

ভারতের সুপ্রিম কোর্টে রাম মন্দির নিয়ে মামলার শুনানি চলছে। আর এর মধ্যেই মুসলিম সম্প্রদায়ের কয়েকজন মানুষ সোমবার রাম জন্মভূমি ন্যাস কার্যশালাতে গিয়েছেন। সেখানে গিয়ে তারা রাম মন্দির নির্মাণের জন্য বাছাই করে রাখা পাথর পরিস্কার করেছেন। 

জানা গেছে, মুসলিম ধর্মের এই মানুষেরা বাবলু খান নামের এক ব্যক্তির নেতৃত্বে রাম জন্মভূমি ন্যাসে পৌঁছান। মহন্ত প্রমহংস দাস, মহন্ত ব্রজমোহন দাস, মহন্ত ডঃ রাঘবেশ দাস বেদান্তি সমেত বিশ্ব হিন্দু পরিষদের মিডিয়া প্রধান শরদ শর্মা সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে, শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি অয্যোধ্যায় রাম মন্দির নির্মানে সমর্থন করেছিলেন। আর এই কারণে কট্টরপন্থীদের রোষের মুখে পড়তে হয় শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভিকে।

এদিকে গতকাল শেষ মুঘল সম্রাট বাহাদুর শাহ জাফরের বংশধর হাবিবুদ্দিন তুসি অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণের ইচ্ছে প্রকাশ করেন। 

তুসি বলেন, অযোধ্যায় রাম মন্দির নির্মাণের ভিত্তি স্থাপনের জন্য তাঁর পরিবার সোনার ইট দেবে। কিছুদিন আগেই তুসি সুপ্রিম কোর্টে একটি আবেদন দাখিল করে অযোধ্যায় রাম মন্দির মামলায় নিজেকে মধ্যস্থতা কমিটিতে রাখার দাবি জানান। তবে সুপ্রিম কোর্ট তাঁর আবেদন গ্রহণ করেনি।

সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ায় দেওয়া ইন্টারভিউতে তুসি দাবি করেন, রাম জন্মভূমি নিয়ে বিবাদ চলছে ঠিকই; কিন্তু ওই জমির মালিকানার কাগজপত্র কোনো পক্ষের কাছেই নেই। আর এজন্য তিনি মুঘল বংশের বংশধর হওয়ার সুবাদে আদালতে নিজের আর্জি পেশ করতে চান। 

তিনি বলেন, আমি শুধু আদালতের সামনে নিজের আর্জি পেশ করতে চাই। মাত্র একবার আদালত আমার কথা শুনুক।

সূত্র : ইন্ডিয়া র‌্যাগ 

মন্তব্য



সাতদিনের সেরা