kalerkantho

জম্মু-কাশ্মীরে নদী থেকে দু’জনকে উদ্ধার করল ভারতের বিমানবাহিনী (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৯ ১৭:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



বৈরি আবহাওয়ার মধ্যে জম্মু-কাশ্মীরের তাবি নদীর নির্মাণাধীন একটি সেতুর নিচে বানের পানিতে আটকা পড়েন দুই ব্যক্তি। তাদেরকে সেখান থেকে উদ্ধার করেছে ভারতের বিমানবাহিনী। দুই ব্যক্তিকে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে উদ্ধারের দৃশ্য টেলিভিশনে সরাসরি দেখানো হয়।

সোমবারের ওই ঘটনা টেলিভিশনে সম্প্রচারিত দৃশ্যে দেখা যায়, দুই ব্যক্তি নির্মাণাধীন সেতুর নিচের একটি অংশে বসে আছেন। আর তাদের পাশেই দ্রুত বেগে বানের পানি বয়ে চলেছে। সেখানে পড়ে গেলে মুহূর্তেই তারা ভেসে যাওয়ার আশঙ্কা রয়েছে।

ওই সময় সেখানে হেলিকপ্টার নিয়ে হাজির হয় ভারতের বিমানবাহিনী। এরপর দড়ি বেয়ে ওই দুই ব্যক্তির কাছে নেমে যান বিমানবাহিনীর একজন। তিনি ওই দুই ব্যক্তির শরীরে বেল্ট বেঁধে দেন। তারপর হেলিকপ্টার থেকে ফেলা রশিতে করে তাদের নিরাপদ স্থানে যাওয়ার জন্য প্রস্তুত করে দেন।

ওই দুই ব্যক্তিকে নিরাপদ স্থানে রেখে আসার পর বিমানবাহিনীর ওই ব্যক্তিকে নিয়ে যায় হেলিকপ্টারটি। ভিডিওতে লঙ শটে দেখা যায়, সেখান থেকে ওই দুই ব্যক্তিকে উদ্ধার করা বিমানবাহিনীর ওই ব্যক্তির ফিরে যাওয়াটা ব্যাপক ঝুঁকিপূর্ণ  ছিল। 

ভিডিওতে দু’জনকে উদ্ধার করতে দেখা গেলেও বিমান বাহিনীর একজন কর্মকর্তা জানিয়েছেন, আজ সোমবার মোট চারজনকে উদ্ধার করা হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা