kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

পশ্চিমবঙ্গে এক ঘণ্টার ব্যবধানে লঞ্চ থেকে গঙ্গায় ঝাঁপ দিয়ে দুজনের আত্মহত্যা

কালের কণ্ঠ অনলাইন   

১৪ আগস্ট, ২০১৯ ১২:০৭ | পড়া যাবে ২ মিনিটে



পশ্চিমবঙ্গে এক ঘণ্টার ব্যবধানে লঞ্চ থেকে গঙ্গায় ঝাঁপ দিয়ে দুজনের আত্মহত্যা

পশ্চিমবঙ্গে এক ঘণ্টার ব্যবধানে একই রুটের দুটি লঞ্চ থেকে গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন এক পুরুষ ও এক নারী। মঙ্গলবার দুপুরে পশ্চিমবঙ্গের হাওড়া-বাগবাজার রুটের দুটি লঞ্চে ঘটনাটি ঘটেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর আড়াইটে নাগাদ যাত্রীবোঝাই লঞ্চটি হাওড়া থেকে ছাড়ে। লঞ্চটি হাওড়া ব্রিজের নীচ দিয়ে যাওয়ার সময় হঠাৎই বছর পঞ্চাশের এক ব্যক্তি লঞ্চ থেকে আচমকা গঙ্গায় ঝাপ দেন। লঞ্চের কর্মীরাও তাকে উদ্ধারের জন্য তৎক্ষণাৎ গঙ্গায় ঝাঁপ দেন। বেশ কিছুক্ষণ পর তার নিথর দেহ উদ্ধার করা হয়। 

এর প্রায় এক ঘণ্টা পর সাড়ে ৩টা নাগাদ একই রুটের হাওড়া-বাগবাজারগামী একটি লঞ্চ থেকে নুনগোলাঘাটের কাছে লঞ্চের রেলিং খুলে হঠাৎই গঙ্গায় ঝাঁপ দেন বছর পঞ্চাশের এক মহিলা। তা দেখে লঞ্চের কর্মীরাও তাঁকে উদ্ধারে গঙ্গায় ঝাঁপ দেন। বেশ কিছুক্ষণ খোঁজাখুঁজির পর ওই মহিলাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। দু‌জনেরই পরিচয় জানা যায়নি। মৃতদের মধ্যে কোনো সম্পর্ক ছিল কিনা তাও খতিয়ে দেখছে গোলাবাড়ি থানার পুলিশ। 

লঞ্চের কর্মীরা জানান, চলন্ত লঞ্চ থেকে মাঝেমধ্যে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ঘটনা ঘটে। তবে একই রুটের দুটি লঞ্চ থেকে আলদাভাবে দু’জনের ঝাঁপ দিয়ে আত্মহত্যার ঘটনা খুবই বিরল। তারা আরও জানান, প্রতিটি লঞ্চে ৭ জন কর্মী থাকেন। লঞ্চের রেলিং বন্ধ থাকে। এরপরেও কেউ রেলিং সরিয়ে ঝাঁপ দিলে কিছু করার থাকে না।

সূত্র: আনন্দবাজার

মন্তব্য



সাতদিনের সেরা