kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

হংকংয়ে চলছে বিক্ষোভ, বিমান ওঠানামা বন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

১২ আগস্ট, ২০১৯ ১৯:০০ | পড়া যাবে ১ মিনিটে



হংকংয়ে চলছে বিক্ষোভ, বিমান ওঠানামা বন্ধ

চীন শাসনে থাকা হংকংয়ের বিমানবন্দরে বিক্ষোভ চলছে বিক্ষুব্ধ জনতার। সরকার বিরোধী হাজার হাজার বিক্ষোভকারীরা গত চারদিন ধরে হংকং আন্তর্জাতিক বিমানবন্দরের মূল টার্মিনালের দখল নিয়েছে। বিদেশি অতিথিদের চলমান ঘটনা জানাতে হাজির হয়েছেন বিক্ষোভকারীরা। এ ঘটনায় কর্তৃপক্ষ সোমবারের জন্য সমস্ত বিমান ওঠানামা স্থগিত করেছে।

হংকং আন্তর্জাতিক বিমানবন্দরের কর্তৃপক্ষ সোমবার এক বিবৃতিতে জানায়, অব্যাহত বিক্ষোভের কারণে বিমানবন্দরের কাজ ব্যাহত হচ্ছে। ফলে চেক-ইন করেছেন এমন ফ্লাইট ছাড়া সমস্ত ফ্লাইট বাতিল করা হচ্ছে। যাত্রীদের এয়ারপোর্টে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছে বিবিসি বাংলা। 

মাস দুয়েক আগে মূল চীনা ভূখণ্ডে বন্দী প্রত্যর্পণ সম্পর্কিত প্রস্তাবিত একটি আইনকে কেন্দ্র করে যে সরকারবিরোধী বিক্ষোভ হংকংয়ে শুরু হয়, তা দিনকে দিন সহিংস চেহারা নিচ্ছে। পুলিশ ও বিক্ষোভকারী; দু’পক্ষই দিনকে দিন মারমুখী হয়ে উঠছে। গতকাল রোববার হংকংয়ের বিভিন্ন জায়গায় বিক্ষোভকারীদের সাথে পুলিশের তুমুল সংঘর্ষ হয়েছে। পুলিশ সেসময় রাবার বুলেট ছুঁড়েছে। অন্যদিকে শহরের কেন্দ্রে ওয়ান চাই এলাকায় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ঢিল এবং পেট্রোল বোমা ছুঁড়ছে।

মন্তব্য



সাতদিনের সেরা