kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

ঈদের নামাজের পর উত্তাল কাশ্মীর (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১২ আগস্ট, ২০১৯ ১৭:৪২ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের নামাজের পর উত্তাল কাশ্মীর (ভিডিও)

কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল করেছে ভারত সরকার। অর্থাৎ বিশেষ মর্যাদা হারিয়েছে জম্মু-কাশ্মীর। এরপর থেকেই উত্তাল কাশ্মীর। তবে রবিবার সকালে কিছুটা শান্ত ছিলো। কিন্তু স্বাধীনতার দাবি করে বসে নেই কাশ্মীরিরা। আন্দোলন করেই যাচ্ছেন তারা। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে এমনই চিত্র দেখা যাচ্ছে।

ফেসবুকে ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা যায়, কাশ্মীরের রাজধানী শ্রীনগরের বাসিন্দারা ঈদের নামাজের পরই স্বাধীনতার দাবিতে নেমে পড়েন রাস্তায়। তাদের অনেকেই কাফনের কাপড় পরে রাস্তায় নেমে আসেন। ভিডিওটি শেয়ার করেছেন জাভেদ বাজওয়া নামের এক ব্যক্তি। তিনি ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক।

দেখুন ভিডিও-

এদিকে আরো একটি ভিডিও শেয়ার করেছেন পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি। টুইটারে শেয়ার করা ভিডিওটিতেও দেখা যায়, কাশ্মীরের রাজধানী শ্রীনগরে ঈদের নামাজ পড়ার পর রাস্তায় বেরিয়ে পড়েন অঞ্চলটির বাসিন্দারা। তারা সবাই স্বাধীনতার দাবিতে শ্লোগান দিচ্ছিলেন।

এর আগে কাশ্মীরি এক যুবক বলেছিলেন, ‘কাশ্মীরে ঝড় আসছে। কী হবে কেউ জানে না। আমরা দীর্ঘ অবরোধের জন্য প্রস্তুত। এটা আমাদের জীবনের অংশ। কিন্তু আমরা কাউকে এই কাশ্মীর নিতে দেব না। এটা আমাদের কাছে বেহেশত এবং এর জন্য আমরা সবকিছু করতে প্রস্তুত।’

আরো এক যুবক বলেছিলেন, ‘যখনই মুসলমানদের কোনো উৎসব আসে, তখনই কোনো না কোনো গণ্ডগোল তৈরি হয়। ভারতকে বুঝতে হবে, এটা আমাদের জন্য একটি বড় দিন ...এটি আত্মত্যাগের দিন, সুতরাং আত্মত্যাগ করবো। দুদিন পর দেখবেন, এখানে কী হয়।’

মন্তব্য



সাতদিনের সেরা