kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

ভিডিও-তে আত্মহত্যার চেষ্টা, ফেসবুকের তৎপরতায় যুবককে বাঁচাল পুলিশ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জুলাই, ২০১৯ ১৪:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ভিডিও-তে আত্মহত্যার চেষ্টা, ফেসবুকের তৎপরতায় যুবককে বাঁচাল পুলিশ

কলকাতায় ফেসবুক, সাইবার সেল ও পুলিশের যৌথ উদ্যোগে আত্মহত্যার আগের মুহূর্তে উদ্ধার করা হলো এক যুবককে। ফেসবুকের মাধ্যমেই সাইবার সেলের কাছে খবর পৌঁছায় শহর কলকাতার পিকনিক গার্ডেন এলাকায় আত্মহত্যা করতে চলেছেন ওই যুবক। খবর পেয়ে এক মুহূর্তে সময় নষ্ট করেনি সাইবার সেল ও স্থানীয় থানা। তাদের তৎপরতায় সুস্থ অবস্থায় উদ্ধার হয়েছেন ওই যুবক। যদিও মানসিকভাবে একেবারেই ভেঙে পড়েছেন তিনি। 

জানা যায়, কসবা থানা এলাকার বাসিন্দা ওই যুবক গতকাল ফেসবুকে একটি ভিডিও আপলোড করেন। সেই ভিডিও'র শুরুতেই বোঝা যায় যে, পিকনিক গার্ডেন এলাকায় আত্মহত্যা করতে যাচ্ছেন ওই যুবক। বিষয়টি নজরে পড়তেই পদক্ষেপ নেয় ফেসবুক কর্তৃপক্ষ। দ্রুততার সাথে তারা মেল করে বিষয়টি জানায় কলকাতার  সাইবার সেলে। ফেসবুক থেকে পাওয়া সেই মেলের ওপর ভিত্তি করেই কসবা থানার পুলিশের সঙ্গে যোগাযোগ করেন সাইবার সেলের কর্মকর্তারা। এরপর এক মুহূর্ত সময়ও নষ্ট না করে ফেসবুক সূত্র থেকে পাওয়া ঠিকানায় হাজির হন পুলিশ কর্মকর্তারা। সেখান থেকেই সুস্থ অবস্থায় উদ্ধার করা হয় ওই যুবককে। 

পুলিশ সূত্র জানায়, দীর্ঘদিন ধরেই মানসিক অবসাদে ভুগছিলেন ওই যুবক। সেই কারণেই এদিন বাড়ি থেকে বেড়িয়ে পড়েন তিনি। পরিকল্পনা ছিল অবসাদ, সমস্যা থেকে মুক্তি পেতে মৃত্যুর পথ বেছে নেওয়া। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় ফেসবুক ও পুলিশ। 

জানা যায়, হদিস পাওয়ার পরই যুবকের সঙ্গে কথা বলেন পুলিশ কর্মকর্তারা। এরপর বুঝিয়ে তাকে বাড়িতে পাঠানো হয়। আপাতত সুস্থ রয়েছেন ওই যুবক। যদিও বর্তমানে চিকিৎসার প্রয়োজন রয়েছে তার। তবে এ ঘটনায় ফেসবুকের ভূমিকাকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।
সূত্র: সংবাদ প্রতিদিন 

মন্তব্য



সাতদিনের সেরা