kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

নওয়াজ শরিফ জেলে যাতে এসি ও টিভি না পান সে ব্যবস্থা করবো : ইমরান

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৯ ১৫:০৩ | পড়া যাবে ২ মিনিটে



নওয়াজ শরিফ জেলে যাতে এসি ও টিভি না পান সে ব্যবস্থা করবো : ইমরান

ইমরান খান; নওয়াজ শরীফ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বর্তমানে যুক্তরাষ্ট্র সফরে রয়েছেন। রবিবার সেখানে প্রবাসী পাকিস্তানিদের উদ্দেশে তিনি  বক্তব্য রাখেন। ইমরান বলেন, আমাদের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এখন বন্দি রয়েছেন। কিন্তু জেলে তাঁর জন্য বাড়ির তৈরি খাবার আসছে। তাঁর সেলে এসি লাগানো আছে। একটি টিভিও আছে। কোনও বন্দির এমন সুবিধা পাওয়া উচিত নয়। আমি দেখবো যাতে শরিফ জেলে এতো আরামে না থাকতে পারেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেছেন, নওয়াজ শরিফ চান, তাঁর বাড়ি থেকে খাবার আসুক। তাঁর জেলের কুঠুরিতে বাতানুকূল ব্যবস্থা থাকুক। কিন্তু আমাদের দেশে ৫০ শতাংশ মানুষই এয়ার কন্ডিশনিং মেশিন বা টিভির মালিক নন। সেখানে একজন বন্দি কীভাবে তা পেতে পারেন? এ আবার কী রকম শাস্তি?

তিনি বলেন, আমি দেশে ফিরেই দেখবো যাতে শরিফ টিভি বা বাতানুকূল কক্ষ না পান। তিনি একজন ক্রিমিন্যাল। আমি জানি, শরিফের দলের নেত্রী মরিয়ম বিবি এ জন্য অনেক চেঁচামেচি করবেন। আমি একটা কথাই বলবো, যে অর্থ চুরি করেছেন, তা ফেরত দিন।

প্রসঙ্গত, নওয়াজ শরিফ অল আজিজিয়া স্টিল মিল কেসে অভিযুক্ত হয়েছেন। এ কারণে সাত বছরের জেল হয়েছে তাঁর। তিনি এখন লাহোরের কোট লাখপত জেলে বন্দি রয়েছেন।

ক্যাপিটাল ওয়ান অ্যারেনা স্টেডিয়ামে প্রবাসী পাকিস্তানিদের সঙ্গে দেখা করেন ইমরান। সেখানে ৩০ হাজার মানুষ উপস্থিত ছিলেন। 

শরিফের কড়া সমালোচনা করে তিনি বলেন, পিএমএল-এন নেতাকে ক্ষমতায় বসিয়েছেন এক সামরিক একনায়ক। তাঁর ভাই শাহবাজ শরিফকেও সেনাবাহিনী সহায়তা করেছে।

ইমরানের দাবি, ইতিমধ্যে সরকার শরিফ পরিবারের লুকিয়ে রাখা সম্পদ বাজেয়াপ্ত করা শুরু করেছে। ওই পরিবারের লোকজন ক্ষমতায় থাকার সময় পাকিস্তানে লুটপাট করেছে।

তিনি বলেন, শরিফ পরিবার কয়েকশ কোটি ডলারের সম্পত্তি বিদেশে পাচার করেছে। আমরা অন্যান্য দেশের সরকারের সঙ্গে কথা বলছি যাতে সেই সম্পত্তি পাকিস্তানে ফিরিয়ে আনা যায়।

জানা গেছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করবেন ইমরান খান। সে সময় তাঁর সঙ্গে থাকবেন পাকিস্তানের সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল হামিদ।

সূত্র : দ্য ওয়াল 

মন্তব্য



সাতদিনের সেরা