kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

অনলাইন গেমে জেতার জন্য গলায় দড়ি দিয়ে তরুণের আত্মহত্যা

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুলাই, ২০১৯ ১৬:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



অনলাইন গেমে জেতার জন্য গলায় দড়ি দিয়ে তরুণের আত্মহত্যা

প্রাণঘাতী গেম ব্লু হোয়েলের মতো একটি অনলাইন গেমের বিভিন্ন ধাপ শেষ করেছিল ভারতের মহারাষ্ট্র রাজ্যের পুনে শহরের এক তরুণ। অবশেষে সেই গেমের শেষ ধাপ সম্পন্ন করার জন্য গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে সে। 

পুলিশ বলছে, নিহত ওই তরুণ ভারতের পুনের লোনিখন্ড এলাকার দিবাকর মালি। ২০ বছর বয়সী ওই তরুণ বুধবার সন্ধ্যায় আত্মহত্যা করার আগে একটি চিরকুট লিখে রেখে যান। তাতে লেখা আছে, খাঁচায় থাকা ব্ল্যাক প্যান্থার এখন মুক্ত। আর কোনো বাধাই তাকে আটকে রাখতে পারবে না। গেম ইজ অভার।

পুলিশ বলছে, ওই তরুণ নিজেকে কালো চিতা হিসেবে উল্লেখ করেছে। অনলাইন গেম খেলায় তিনি যে আত্মহত্যা করেছেন, এই চিঠি সেটারই ইঙ্গিত দিচ্ছে।

জানা গেছে, মারাঠি ও ইংরেজি ভাষায় লেখা চিঠিটিতে কালো চিতাবাঘের ছবি আঁকা ছিল। আর ছবির ক্যাপশনে লেখা,  সূর্য আবারো উজ্জ্বলতা ছড়াবে।

লোনিখন্ড পুলিশ বলছে, ধাপে ধাপে প্ররোচিত করে আত্মহত্যার দিকে ঠেলে দেয়া ব্লু হোয়েলের মতো অনলাইন সুইসাইড গেমে আসক্ত ছিল দিবাকর। গেমে জেতার জন্য সে গলায় দড়ি দিয়েছে।

দিবাকর মালির মা বলেন, সব মা-বাবার কাছে আমার আবেদন, সন্তানদের অবাধে মুঠোফোন ব্যবহার করতে দেবেন না। আমি আমার ছেলে হারিয়েছি, আর কোনো মা-বাবার বুক যেন এভাবে খালি না হয়।

সূত্র : এনডিটিভি

মন্তব্য



সাতদিনের সেরা