kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

'গোপন ভিডিও' ফাঁস, রানিকে তালাক দিলেন মালয়েশিয়ার সাবেক রাজা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৯ ২০:৫১ | পড়া যাবে ২ মিনিটে



'গোপন ভিডিও' ফাঁস, রানিকে তালাক দিলেন মালয়েশিয়ার সাবেক রাজা

মালয়েশিয়ার সাবেক রাজা সুলতান মুহাম্মদ পঞ্চম রুশ সুন্দরী ওকসানা ভোয়েভোদিনাকে বিয়ে করার জন্য সিংহাসন ছেড়েছিলেন। ২০১৮ সালের নভেম্বরে তাদের বিয়ের বিষয়টি ব্যাপক আলোচনায় আসে। অথচ, যার জন্য সিংহাসন ত্যঅগ করলেন, সেই নারীর সঙ্গে এক বছরও সংসার করতে পারলেন না রাজা।

জানা গেছে, সুলতান মুহাম্মদ পঞ্চম তার রাশিয়ান স্ত্রীকে তালাক দিয়েছেন। এদিকে কয়েক সপ্তাহ আগেই ওই রানির কোলজুড়ে এসেছে এক পুত্রসন্তান।

২০১৮ সালের নভেম্বরে মস্কোয় সুলতান মুহাম্মদ ও মিস মস্কো ওকসানা বিয়ের পিঁড়িতে বসেন। রাজার বিয়ের খবরে মালয়েশিয়ার নাগরিকরা চমকে যান।

তবে বিভিন্ন প্রতিবেদনে উঠে এসেছে, চলতি বছরের ১ জুলাই সুলতানের সঙ্গে ওকসানার বিচ্ছেদ হয়ে গেছে। ইসলামী শরিয়াহ অনুযায়ী তাদের বিচ্ছেদ হয়েছে।

যদিও বিচ্ছেদের সঠিক কোনো কারণ এখন পর্যন্ত জানা যায়নি। তবে রাশিয়ার একটি টেলিভিশন চ্যানেলের রিয়্যালিটি শোতে সুইমিংপুলে এক ব্যক্তির সঙ্গে শরীরিক সম্পর্কে লিপ্ত হতে দেখা যায় ওকসানাকে। সেই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে।

সুলতানের স্ত্রীর ওই ভিডিও নিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান প্রতিবেদন প্রখাশ করে। তার প্ই বিষয়টি আলোচনায় আসে। অনেকেই মনে করছেন, ভিডিওটির কারণে মালয়েশিয়ার সাবেক এই রাজা তার স্ত্রীকে তালাক দিয়েছেন।

এরই মধ্যে তালাকনামার একটি কপি ওকসানার কাছে পাঠিয়েছেন সুলতান। জানা গেছে, চলতি বছরের ২২ জুন তালাকের জন্য সিঙ্গাপুরে আবেদন করেছিলেন তারা।

আর তাদের বিয়ে হয়েছিল গত বছরের ২২ নভেম্বর। বিয়ের সময় সুলতানের বয় ৫০ বছর এবং রানির ২৫ বছর বয়স ছিল। দু'দেশের প্রথা অনুযায়ী তাদের বিয়ে হয়। জাঁকজমকপূর্ণ সেই বিয়ের এক বছর না হতেই বিচ্ছেদের ঘটনা ঘটলো।

মন্তব্য



সাতদিনের সেরা