kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

পশ্চিমবঙ্গে গৃহবধূ-যুবককে গাছে বেঁধে বিয়ে

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৯ ১৪:১৩ | পড়া যাবে ২ মিনিটে



পশ্চিমবঙ্গে গৃহবধূ-যুবককে গাছে বেঁধে বিয়ে

গৃহবধূর সঙ্গে ওই গ্রামের এক যুবকের অবৈধ সম্পর্ক রয়েছে বলে অভিযোগ ওঠে। এর জেরে গণআদালত বসিয়ে দুজনকে গাছে বেঁধে রেখে জোর করে বিয়ে দেওয়া হয়। ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুরের ঘাটালের ধসাচাঁদপুরে। 

স্থানীয় বাসিন্দাদের দাবি, পাঁজাপাড়া গ্রামের ওই গৃহবধূ এবং যুবক দুজনই পরস্পরের প্রতিবেশী। দুই পরিবারের মধ্যে সুসম্পর্কও রয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই গৃহবধূর স্বামী বাইরে থাকেন। আর যুবকটি অবিবাহিত। তিনি নিজেও অন্য রাজ্যে স্বর্ণকার হিসেবে কাজ করেন। সম্প্রতি তিনি বাড়ি ফিরেছেন। সেই সুযোগেই দুজনের মধ্যে অবৈধ সম্পর্ক গড়ে উঠেছিল। 

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তাদের দুজনকে আপত্তিকর অবস্থায় ধরে ফেলা হয় বলে দাবি করেন স্থানীয় বাসিন্দারা। এর পরই দুজনকে গাছে বেঁধে বসানো হয় গণআদালত। সেখানেই সিদ্ধান্ত দেওয়া হয়, ওই দুজনকে বিয়ে দেওয়া হবে। 

গৃহবধূ এবং ওই যুবককে গাছে বেঁধেই দীর্ঘক্ষণ হেনস্থা করা হয় বলেও অভিযোগ উঠেছে। তাদের শারীরিক নিপীড়নও করা হয়। এরপর একরকম জোর করেই মালাবদল করে বিয়ে দেওয়া হয় দুজনের। দীর্ঘক্ষণ ধরে গ্রামের মধ্যে এই কাণ্ড চললেও দেখা মেলেনি পুলিশের। 

ওই গৃহবধূ এবং যুবকের পরিবার দাবি করেছে, এ ঘটনা ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। দুজনের মধ্যে কোনো আপত্তিকর সম্পর্কই ছিল না। যদিও, তাদের পরিবারের দাবি মানতে নারাজ গ্রামবাসী। তাদের পাল্টা দাবি, ওই গৃহবধূর সঙ্গে যুবকের দীর্ঘদিন ধরেই বিবাহবহির্ভূত সম্পর্ক রয়েছে। যুবকের মোবাইলে দুজনের ঘনিষ্ঠ ছবিও পাওয়া গিয়েছে বলে দাবি গ্রামবাসীদের। 
সূত্র: এশিয়ান নিউজ 

মন্তব্য



সাতদিনের সেরা