kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

কোলের ছেলে-মেয়েকে নিয়ে দৌড়, বাড়িতে থাকলেন বাবা আর স্ত্রী

মুম্বাইয়ে ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৯ ১১:০১ | পড়া যাবে ২ মিনিটে



কোলের ছেলে-মেয়েকে নিয়ে দৌড়, বাড়িতে থাকলেন বাবা আর স্ত্রী

গোটা বাড়িটা কাঁপছে বুঝতে পেরেই তিন মাসের মেয়ে ও দেড় বছরের ছেলেকে কোলে নিয়ে দৌড়ে নিচে নেমেছিলেন নিসার সেখ। কিন্তু বাবা ও স্ত্রী রয়ে গিয়েছিলেন ভেতরেই। তাদের আর বাঁচানো যায়নি। শেষ পর্যন্ত চোখের সামনেই ভেঙে পড়ে পাঁচতলা বাড়িটি। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে মুম্বাইয়ের ডোরিংয়ে একটি বহুতল ভবন ধসে পড়ে। আজ বুধবার সকাল পর্যন্ত মুম্বাইয়ের ডোংরি তান্ডেল স্ট্রিটে পাঁচতলা বাড়িধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৩।

এখনো নিখোঁজ অনেকে। অনুমান করা হচ্ছে ধ্বংসস্তুপের নীচে চাপা পড়েছেন কমপক্ষে ৪০ জন। উদ্ধারকারী দল দিনরাত কাজ করে ধ্বংসস্তুপ সরানোর কাজ করে চলেছে।

মঙ্গলবার সাড়ে এগারোটা নাগাদ শতাব্দী প্রাচীন ওই বাড়িটি ভেঙে পড়ে। টানা কয়েকদিন ধরে বৃষ্টি হওয়ায় বাড়িটির ভীত আলগা হয়ে পড়ে বলে মনে করা হচ্ছে। তবে ২০১৭ সালে বাড়িটি খালি করে দেওয়ার নোটিশ দিয়েছিল মুম্বাই পৌরসভা। রাজ্যের মুখ্যমন্ত্রীও জানিয়েছেন ওই বহুতলের বাসিন্দারা পৌরভায় দেখা করে সেটির পুনঃনির্মাণের আবেদন করেছিলেন।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘিঞ্জি এলাকা হওয়ায় উদ্ধারকাজে ব্যাহত হচ্ছে। দমকলের ইঞ্জিন, অ্যাম্বুলেন্স অনেকটাই দূরে রাখা হয়েছে ঘটনাস্থল থেকে। উদ্ধারকাজে হাত লাগিয়েছেন স্থানীয় বাসিন্দারা। তারা লাইন করে দাঁড়িয়ে হাতে-হাতে ধ্বংসাবশেষ সরাচ্ছেন। 

এক প্রত্যক্ষদর্শী বলেন, প্রচণ্ড শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। ভূমিকম্প বলে মনে হয়েছিল। বিল্ডিং ভেঙে পড়ল বলে সবাই চিৎকার করছিল।
সূত্র: জি নিউজ 

মন্তব্য



সাতদিনের সেরা