kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

পুত্র সন্তানের আশায় সাতবার গর্ভপাত করতে বাধ্য হন সুমাথি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৯ ১৭:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



পুত্র সন্তানের আশায় সাতবার গর্ভপাত করতে বাধ্য হন সুমাথি

ভারতের হায়দরাবাদে এক নারীর গর্ভে কন্য সন্তানের ভ্রুণ থাকয় সাত বছরে জোর করে সাতবার গর্ভপাত করানো হয়েছে। এই ঘটনায় মানসিকভাবে ক্ষতবিক্ষত হয়ে এখন মনোরোগ বিশেষজ্ঞের কাছে চিকিৎসা নিচ্ছেন তিনি।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ১০ বছর হল বিয়ে হয়েছে হায়দরাবাদের সুমাথির। ৩১ বছরের এই নারী ভয়ে রাতে ঘুমোতে পারেন না। গর্ভপাতের ভয়। সাতবার তার গর্ভপাত করা হয়েছে। তবে অষ্টমবারের জন্য আবারো গর্ভবতী হয়েছেন তিনি। শ্বশুরবাড়ির লোকজন এ বারও প্রি-নেটাল টেস্ট করিয়েছে তাকে। এ বারেরটি পুরুষ ভ্রুণ। তাই বন্ধ হয়েছে নৃশংস ধারাবাহিক ভ্রুণহত্যা। 

এবার গর্ভপাত না করালেও কিছুতেই ট্রমা থেকে বেরোতে পারছেন না সুমাথি। তাই তিনি মনোরোগ বিশেষজ্ঞের দ্বারস্থ হয়েছেন। মনোবিদ বসুপ্রদা কার্তিক জানালেন, তিনি মানসিকভাবে বিপর্যস্ত। বছরের পর বছর ধরে ট্রমা তাকে হতাশায় ডুবিয়ে দিয়েছে। প্রতি বছর তার একবার করে গর্ভপাত করানো হয়েছে। মানসিক ও শারীরিক ট্রমা থেকে বের করার জন্য তাকে অনেক সময় দিতে হবে। 

এদিকে সুমাথি মনে করেন, কন্যা সন্তানের জন্ম না-দিয়ে ভালোই হয়েছে। তার আশঙ্কা, মেয়ে হলে তার উপরও চলত একই বর্বরতা। তাই মেয়ের সব সাধ তার মিটে গিয়েছে।

সূত্র: এই সময়। 

মন্তব্য



সাতদিনের সেরা