kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

'ইসলাম ধর্মে পুরুষরা ৫০ জন নারী রাখতে পারেন'

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৯ ১৩:৪০ | পড়া যাবে ২ মিনিটে



'ইসলাম ধর্মে পুরুষরা ৫০ জন নারী রাখতে পারেন'

বিধায়ক সুরেন্দ্র সিং

ভারতে আবারও মুসলিমদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন বিজেপি'র এক বিধায়ক (বিধানসভার সদস্য)। উত্তরপ্রদেশের এই বিধায়কের নাম সুরেন্দ্র সিং। তিনি বলেছেন, মুসলিম পুরুষেরা ৫০ জন নারী রাখতে পারেন। মুসলিমদের হাজার পঞ্চাশটা বাচ্চার বাবা হওয়া পাশবিক প্রবৃত্তি। তিনি উত্তরপ্রদেশের বাইরিয়া কেন্দ্রের বিধায়ক। 

সুরেন্দ্র সিংকে বেরেলির বিধায়ক রাজেশ মিশ্রের মেয়ে সাক্ষী এবং তাঁর দলিত সম্প্রদায়ভুক্ত স্বামী অজিতেশের বিষয়ে প্রশ্ন করা হলেই তিনি ওই বিতর্কিত মন্তব্য করেন। 

সুরেন্দ্র সিং বলেন, মুসলমান ধর্মে পুরুষেরা ৫০ জন স্ত্রী রাখতে পারেন, ১০৫০ টা বাচ্চার জন্ম দেয়। এসব তো আমাদের পরম্পরা নয়, এসব পাশবিক প্রবৃত্তি। স্বাভাবিকভাবে একটা, দুটো, তিনটে সন্তান হওয়াটা সমস্যা নয়। 

সুরেন্দ্র সিং-এর এই মন্তব্যের ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ওই মন্তব্যের বিষয়ে প্রশ্ন করা হলে সাংবাদিকদের সুরেন্দ্র সিং বলেছেন, রবিবার সাংবাদিকরা আমায় জিজ্ঞেস করেছিলেন সাক্ষী আর অজিতেশের বিয়ে নিয়ে আমার কী মত? আমি বলেছি, সাক্ষী যে ব্যক্তিকে বিয়ে করেছেন বলে দাবি করছেন, তিনি ভালো লোক নন। তিনি অতীতেও অনেক নারীকে ছেড়ে চলে গেছেন। অনেকেই আমায় বলেছেন আমাদের চারপাশে অনেকেই একাধিক বিয়ে করেছেন। এ বিষয়ে আমি জবাব দিয়েছি, এমনটা কেবলমাত্র মুসলিম ধর্মেই হয়।

এদিকে, বিজেপি মুখপাত্র চন্দ্রমোহন অবশ্য জানিয়েছেন সুরেন্দ্র সিং-এর মন্তব্য নিয়ে তাঁর কাছে কোনও তথ্য নেই। দলের তরফে এই নিয়ে কোনও নোটিস জারি করা হয়নি বলে জানিয়েছেন তিনি।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস 

মন্তব্য



সাতদিনের সেরা