kalerkantho

মঙ্গলবার । ২৭ শ্রাবণ ১৪২৭। ১১ আগস্ট ২০২০ । ২০ জিলহজ ১৪৪১

ট্রাম্পের টুইটের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন ৪ কংগ্রেসওম্যান

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৯ ১২:০১ | পড়া যাবে ১ মিনিটে



ট্রাম্পের টুইটের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন ৪ কংগ্রেসওম্যান

চার মার্কিন কংগ্রেসওম্যান

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কংগ্রেসের ডেমোক্রেট দলীয় নারী সদস্যদের আক্রমণ করে কয়েকটি টুইট করেছেন। আর এই পরিপ্রেক্ষিতে কংগ্রেসের সেই আইন প্রনেতারা ট্রাম্প এর বক্তব্যের বিরুদ্ধে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছে। 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সেই টুইট বার্তায় বলেছিলেন, ওই নারীরা প্রকৃতপক্ষে এমন দেশ থেকে এসেছেন যাদের সরকারগুলো সম্পূর্ণ ও পুরোপুরি ব্যর্থ। এ কথা দাবি করে ট্রাম্প তাদেরকে সেসব দেশে 'ফিরে যাওয়ার' পরামর্শ দিয়েছেন। 

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যাদেরকে লক্ষ্য করে ওই অভিযোগ করেন বলে ধারণা করা হচ্ছে তারা হলেন, নিউ ইয়র্কের আলেকজান্ড্রিয়া ওকাসিও-কোর্টেজ, মিনেসোটার ইলহান ওমর, ম্যাসাচুসেটসের আইয়ানা প্রেসলি ও মিশিগানের রাশিদা তালিব। তাদের মধ্যে শুধু ইলহান ওমর জন্মগ্রহণ করেছেন যুক্তরাষ্ট্রের বাইরে। বাকি তিনজন যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেছেন।

সংবাদ সম্মেলনে এই চারজন নারী আইন প্রনেতা বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প এর বক্তব্য বিদ্বেষমূলক, হিংসাত্বক, উদ্দেশ্যপ্রনোদিতভাবে উস্কানীমূলক এবং বর্নবাদী। তারা একযোগে বলেন, আমাদের বৈচিত্র্য আমাদের শক্তি এবং আমাদের একতাই আমাদের ক্ষমতা ।

 

মন্তব্য



সাতদিনের সেরা