kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

ধর্মীয় সহিংসতার প্রতিবাদ জানাল টেক্সাসে বসবাসরত ভারতীয় মুসলিমরা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুলাই, ২০১৯ ২০:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



ধর্মীয় সহিংসতার প্রতিবাদ জানাল টেক্সাসে বসবাসরত ভারতীয় মুসলিমরা

ভারতে মুসলিমসহ অন্যান্য সম্প্রদায়ের মানুষজনদের ওপর হামলার প্রতিবাদ জানিয়েছে যুক্তরাষ্ট্রের নর্থ টেক্সাসে বসবাসরত ভারতের মুসলিম সম্প্রদায়।

সেখানকার ডিলে প্লাজার সামনে দুই শতাধিক ভারতীয় মুসলিম জমায়েত হয়ে সহিংসতার প্রতিবাদ জানান। তারা স্লোগান দেন, 'আমরা তাবরেজ, তাবরেজ হত্যার বিচার চাই।'

চলতি বছরের ১৭ জুন ভারতে তাবরেজ আনসারিকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটে। সেই ঘটনার একটি ভিডিও বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। ওই ঘটনার পর নিন্দার ঝড় বয়ে গেছে।

২৪ বছর বয়সী তাবরেজকে প্রায় ১২ ঘণ্টা ধরে বেঁধে রেখে নির্যাতন করা হয়। এছাড়া জয় শ্রীরাম স্লোগান দেয়ার জন্য বিভিন্ন সম্প্রদায়ের লোকজনকে পীড়াপিড়ির অভিযোগ উঠছে। একের পর লোককে ধরে জয় শ্রীরাম বলানোর চেষ্টার পর মারধরের অভিযোগও উঠছে।

ইন্ডিয়ান অ্যামেরিকান কাউন্সিলের সহ-সভাপতি সৈয়দ আলি বলেন, কট্টর হিন্দুত্ববাদী সংগঠনগুলো রোষাণলে পড়েছে বহু মুসলমান। এটা একেবারেই বিপজ্জনক একটা পরিস্থিতি।

৮০ শতাংশ হিন্দু জনগোষ্ঠীর ভারতে ১৪ শতাংশ মুসলমান। অন্যদিকে শিখ আর খ্রিস্টানরা ২ শতাংশ। তার পরেও অন্য সম্প্রদায়ের মানুষদের দিয়ে জয় শ্রীরাম বলানোর মতো ঘটনা ঘটছে। এমনকি এই ঘটনাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক উত্তেজনাও বিরাজ করছে কোনো কোনো স্থানে। 

মন্তব্য



সাতদিনের সেরা