kalerkantho

মঙ্গলবার । ২৭ শ্রাবণ ১৪২৭। ১১ আগস্ট ২০২০ । ২০ জিলহজ ১৪৪১

ভেসে যাচ্ছে কিশোরী, নদীতে ঝাঁপিয়ে বাঁচালেন জওয়ানরা (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুলাই, ২০১৯ ১৯:৪১ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের জওয়ানরা বীরত্ব দেখিয়ে এক কিশোরীকে প্রাণে বাঁচিয়েছে। নিজেদের জীবনের মায়া ত্যাগ করে পাহাড়ি নদীতে ঝাঁপিয়ে পড়ে ভেসে যাওয়া কিশোরীকে বাঁচিয়েছেন তারা। 

সাহসিকতা ও কর্তব্যপরায়ণতার দৃষ্টান্ত তৈরি করলেন সিআরপিএফ এর এক দল জওয়ান। কাশ্মীরের বারামুল্লা জেলার প্রত্যন্ত এলাকার ওই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে।

জানা গেছে, প্রতিদিনের মতো পাহাড়ি নদীতে কাপড় কাঁচতে গিয়েছিল কিশোরী নাগিনা। হঠাৎ করে পাথরে পা পিছলে পানিতে পড়ে যায় সে। পানির প্রবল তোড়ে পাথরে ধাক্কা খেতে খেতে এগোতে থাকে সে। চেষ্টা করেও পাড়ের দিকে যেতে পারছিল না নাগিনা। 

খরস্রোতা পাহাড়ি নদীতে আর একটু হলেই মৃত্যু অনিবার্য ছিল তার। ঘটনাটি চোখে পড়ে নদীর পাশে কর্তব্যরত কয়েকজন জওয়ানের। দেরি না করে পাড় ধরে ছুটতে শুরু করেন তারা। কিছু দূর গিয়ে নদীতে ঝাঁপ দেন। নিজেদের প্রাণ তুচ্ছ করে নাগিনাকে বাঁচান জওয়ানরা। 

নাগিনাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান তারা। বর্তমানে সুস্থ আছে নাগিনা। ওই মুহূর্তে জওয়ানরা না থাকলে যে কী ঘটতো, সেটা ভেবে শিউরে উঠছে সে। 

নাগিনাকে বাঁচানোর জন্য জওয়ানদের কাছে কৃতজ্ঞতা স্বীকার করেছে নাগিনার পরিবার। জওয়ানদের একজন জানান, নদীর পাশে ডিউটি করছিলাম। হঠাৎ চিৎকার শুনতে পেয়ে খেয়াল করে দেখি নদীতে ভেসে যাচ্ছে কেউ একজন। আমরা আমাদের কর্তব্যই করেছি মাত্র।

মন্তব্য



সাতদিনের সেরা