kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

হিমাচলে বহুতল ধবন ধসে সেনা সদস্যসহ আটকা পড়েছে ৩৫ জন

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জুলাই, ২০১৯ ১৯:৪২ | পড়া যাবে ২ মিনিটে



হিমাচলে বহুতল ধবন ধসে সেনা সদস্যসহ আটকা পড়েছে ৩৫ জন

ভারতের হিমাচল প্রদেশের সোলানে একটি বহুতল ভবন ধসের ঘটনায় সেনা সদস্যসহ ৩৫ জনের বেশি ধ্বংস্তূপে আটকে পড়েছেন। জানা গেছে, ধ্বংসস্তুপ থেকে এখন পর্যন্ত ১৫ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ নিহতের খবর পাওয়া যায়নি।

হিমাচল প্রদেশের সোলানের কাছে কুমারহাট্টি এলাকার তিনতলা বাড়িটিতে একটি পার্টির আয়োজন করা হয়। ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে ওই পার্টির আয়োজন করা হয়। 

সেখানে সেনাবাহিনীর বিভিন্ন র‍্যাঙ্কের কর্মকর্তা এবং সেনা জওয়ানরাও উপস্থিত ছিলেন। তাদের সঙ্গে পরিবারের সদস্যরাও উপস্থিত হয়েছিলেন। পার্টি চলার সময় হঠাৎ করেই ভবনটি ধসে পড়ে। স্থানীয়রা বলছেন, বিকেল ৪টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে।

এরই মধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের বিশেষ একটি টিম। উদ্ধারকাজ চলছে। ১৫ জনকে এখন পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়েছে।

উদ্ধারকারী দলের ধারণা, এখনো অন্তত ৩৫ জনের বেশি সেখানে আটকে আছেন। যত তাড়াতাড়ি সম্ভব তাদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে এনডিআরএফ-এর দল।

জানা গেছে, কয়েকদিন ধরেই এই অঞ্চলে টানা বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে পাহাড়ি অঞ্চলের মাটি আলগা হয়ে গিয়ে দুর্ঘটনাটি ঘটেছে বলে মনে করা হচ্ছে। তবে এখন পর্যন্ত কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

মন্তব্য



সাতদিনের সেরা