kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

ভারতের হারে হতাশ মোদি

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুলাই, ২০১৯ ১০:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের হারে হতাশ মোদি

বিশ্বকাপ ক্রিকেটে ফাইনালের স্বপ্ন দেখালেও সেমি ফাইনাল থেকেই ছিটকে গেল টিম ইন্ডিয়া। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে গেছে ভারত। এই ফলাফলে হতাশা ব্যক্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার খেলা শেষে তিনি একটি টুইটবার্তা দিয়েছেন। 

টুইটবার্তায় তিনি লিখেছেন, 'হতাশার ফল। তবুও দেখে ভালো লাগল যে, শেষ মুহূর্ত পর্যন্ত টিম ইন্ডিয়া লড়াইটা চালিয়ে গেছে। গোটা টুর্নামেন্টে ভারত ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং খুবই ভালো করেছে। গোটা দেশ ওদের জন্যে গর্বিত। হারা-জেতা জীবনের অংশ। তাদের আগামীর জন্য রইল অনেক শুভেচ্ছা।’

মঙ্গলবার কিউই অধিনায়ক ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে  ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় । ব্যাটিংয়ে নেমে প্রথম ১০ ওভারে রান আসে মাত্র ২৭।

ইনিংসের ৩ ওভার ৩ বলের সময় দলীয় ১ রানে সাজঘরে ফেরেন মার্টিন গাপটিল। এরপর দলীয় ৬৯ রানের মাথায় আরেক উদ্বোধনী হ্যানরি নিকোলসের (২৮) উইকেট হারায় কিউইরা। দ্বিতীয় উইকেট জুটিতে নিকোলস আর কেন উইলিয়ামসন যোগ করেন ৬৮ রান। তৃতীয় উইকেট জুটিতে রস টেলর আর উইলিয়ামসন প্রতিরোধ গড়লেও এগুতে পারেননি ভারতের বোলিং তোপে।

ব্যক্তিগত ৬৭ রানের মাথায় যুজবেন্দ্র চাহালের বলে ক্যাচ দিয়ে ফেরেন কিউই অধিনায়ক। মঙ্গলবার বৃষ্টির কারণে ৪৬ ওভার ১ বলের সময় ২১১ রানে খেলা বন্ধ হয়ে যায় ।

আজ বুধবার ব্যাটিংয়ে নেমে বাকি ব্যাটসম্যানদের কেউই পার করতে পারেননি কুড়ি রানের কোটা। যদিও গতদিন অপরাজিত থাকা রস টেলর তুলে নেন অর্ধশতক।

রিজার্ভ-ডের সকালে ব্যাট করতে নেমে ৪৭ ওভারের শেষ বলে ৭৪ রান করেন ফেরেন টেলরও। শেষমেশ ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৯ রান তোলে নিউজিল্যান্ড।

আশা ছিল রিজার্ভ ডে-তে খেলতে নেমে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যাবে ভারত। কিন্তু সেই ২০১৫-র রিপ্লে যেন ছিল গতকাল। নিউজিল্যান্ডের বোলারদের সামনে দাঁড়াতেই পারলেন না ভারতীয় ক্রিকেটাররা। 

মন্তব্য



সাতদিনের সেরা