kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

‘পশ্চিমবঙ্গকে বাংলাদেশের সঙ্গে এক করতে চান মমতা’

কালের কণ্ঠ অনলাইন   

২৬ জুন, ২০১৯ ১৯:৫০ | পড়া যাবে ২ মিনিটে



‘পশ্চিমবঙ্গকে বাংলাদেশের সঙ্গে এক করতে চান মমতা’

পশ্চিমবঙ্গে বাংলাদেশিদের প্রবেশ অব্যাহত রেখে ভারতের ওই প্রদেশটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তার রাজ্যকে ‘পশ্চিম বাংলাদেশ’ বানাতে চায় বলে মন্তব্য করেছে দেশটির ক্ষমতাসীন দল বিজেপির এক নেতা।

ভারতের কেন্দ্রীয় সংসদ লোকসভায় দলটির নেতা দিলিপ ঘোষ দাবি করেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী আসলে প্রধানমন্ত্রী হতে চান। তিনি চান পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ এক হয়ে ‘পশ্চিম বাংলাদেশ’ তৈরি হোক। একটি চক্র পশ্চিমবঙ্গকে ভারত থেকে বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র করছে।

লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে প্রথমবারের মতো ১৮টি আসন জিতেছি বিজেপি। মঙ্গলবার ভারতের লোকসভায় ‘মোশন অফ থ্যাংকস’ পর্বে বক্তৃতা দিতে গিয়ে এই মন্তব্য করেন দিলিপ ঘোষ।

দিলিপ ঘোষ বলেন, লোকসভা নির্বাচনে একমাত্র পশ্চিমবঙ্গেই সহিংস ঘটনা ঘটেছে। ওই রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই খারাপ, একইসঙ্গে ক্ষতিগ্রস্ত হচ্ছে গণতন্ত্রও। বলা হচ্ছে পশ্চিমবঙ্গে যেতে হলে আপনার বাংলা জানতে হবে। এমন ‘সোনার বাংলা’ পেতে যাচ্ছি আমরা।

আর তৃণমূল কংগ্রেসের দাবি, জাতীয় নাগরিক নিবন্ধন প্রকল্প ও নাগরিকত্ব সংশোধনী বিলটি মূলত সংখ্যালঘুদের টার্গেট করেই তৈরি করা হয়েছে। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র তার বক্তব্যে বলেন, ‘বিজেপি নাগরিকত্ব ও ধর্মকে মিশিয়ে ফেলছে। এনআরসি এবং নাগরিকত্ব বিলের মধ্যে দিয়ে কেবল একটি সম্প্রদায়কে নিশানা করা হচ্ছে।

সূত্র: এনডিটিভি

মন্তব্য



সাতদিনের সেরা