kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

পাইলট অভিনন্দনের গোঁফকে 'জাতীয় গোঁফ' ঘোষণার দাবি পার্লামেন্টে!

কালের কণ্ঠ অনলাইন   

২৫ জুন, ২০১৯ ১৬:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



পাইলট অভিনন্দনের গোঁফকে 'জাতীয় গোঁফ' ঘোষণার দাবি পার্লামেন্টে!

গ্রাফিক্সে ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমান

ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের গোঁফকে 'জাতীয় গোঁফ' ঘোষণার দাবি উঠেছে। আর এই দাবি উঠেছে ভারতের পার্লামেন্টে। লোকসভার কংগ্রেসদলীয় সদস্য অধীর রঞ্জন চৌধুরী এই দাবি তুলেছেন বলে জানা গেছে। 

কংগ্রেস নেতা অধীর লোকসভায় বলেন, অভিনন্দন বর্তমানকে তার সাহসিকতা ও বীরত্বের জন্য যথাযথ সম্মান দেওয়া উচিত। তাকে ভারতশ্রী সম্মান দেওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি। 

সোমবার লোকসভায় অধীর রঞ্জন চৌধুরী বলেন, অভিনন্দনকে পুরস্কৃত করা উচিত সরকারের।

অধীর রঞ্জন চৌধুরী লোকসভাতে বলেছেন, সরকারের উচিত অভিনন্দন বর্তমানের গোঁফটিকে জাতীয় গোঁফ হিসেবে ঘোষণা করা। 

উল্লেখ্য, ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে গত ফেব্রুয়ারি আধা-সামরিক বাহিনীর গাড়িবহরে আত্মঘাতী হামলা চালানো হয়। এতে ৪০ জওয়ান নিহত হন। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ ওই হামলার দায় স্বীকার করে। এর ১২ দিনের মাথায় পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মিরের বালাকোটে বিমান হামলা চালায় ভারত। সে সময় ভারতের একটি যুদ্ধবিমান ভূপাতিত করে পাকিস্তান। যুদ্ধবিমানটির পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটক করে পাকিস্তান। তবে এক পর্যায়ে তাকে ভারতের কাছে হস্তান্তর করা হয়।

২৭ ফেব্রুয়ারির ওই ঘটনার পর উইং কমান্ডার অভিনন্দন ভারতীয়দের মন জয় করে নেন। একেবারে 'জাতীয় নায়ক' হয়ে ওঠেন তিনি। তখন থেকেই তার জনপ্রিয়তা তুঙ্গে। কেবল তার মতো করে গোঁফ রাখাই নয় বাজারে তার নামে 'অভিনন্দন শাড়ি' বিক্রিও শুরু হয়।

সূত্র : নিউজ এইটিন 

মন্তব্য



সাতদিনের সেরা