kalerkantho

শনিবার । ২০ জুলাই ২০১৯। ৫ শ্রাবণ ১৪২৬। ১৬ জিলকদ ১৪৪০

শিশুর পেট থেকে বের হলো আট ফুট দৈর্ঘ্যের লোহার রড!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জুন, ২০১৯ ১৬:৪২ | পড়া যাবে ২ মিনিটে



শিশুর পেট থেকে বের হলো আট ফুট দৈর্ঘ্যের লোহার রড!

প্রতীকী ছবি

পাঁচ বছর বয়সী এক মেয়েশিশুর পেট থেকে বের করা হয়েছে আট ফুট দৈর্ঘ্যের লোহার রড। এমনটাই ঘটেছে ভারতের সুরাটে। সুরাটের নিউ সিভিল হাসপাতালে শিশুটির অস্ত্রোপচার করা হয়। এই কঠিন অস্ত্রোপচার পাঁচ ডাক্তারের প্রচেষ্টায় সফল হয়েছে বলে জানা গেছে। 

জানা গেছে, বিল্ডিং তৈরির কাজে ব্যস্ত ছিলেন শিশুটির মা শর্মিলা রাওয়াত। বাড়ির দোতলায় খেলছিল মেয়েটি। শিশুটি খেলতে খেলতে নির্মীয়মান ওই বাড়ি থেকে পড়ে যায়। শর্মিলার কাজের চাপ ছিল বেশি। তাই মেয়ের প্রতি খেয়াল ছিল না। ছাদের একেবারে ধারে পৌঁছে যায় শিশুটি। পাঁচিল না থাকায়, সেখান থেকেই নীচে পড়ে যায় সে। জড়ো করে রাখা রডের ওপর পড়লে, তলপেট এফোঁড় ওফোঁড় হয়ে ঢুকে যায় রডটি। বাবা সুরাঙ্গ রাওয়াত ও মাসহ বাকি শ্রমিকরা কান্না শুনে ছুটে আসেন। রক্তাক্ত অবস্থায় মেয়েকে দেখে শিউরে ওঠেন বাবা-মা। বাকি কর্মচারীরা মাটির ভেতর থেকে রড কেটে সেই রডসহ শিশুটিকে নিয়ে যান হাসপাতালে।

চিকিৎসকরা জানান, টানা দু-ঘণ্টার অপারেশনে রডটি বার করা সম্ভব হয়েছে।

জানা গেছে, ডাক্তার কাঞ্চালের নেতৃত্বে অপরেশন বিভাগের তিন সহকারী অধ্যাপক ডঃ জাসওয়ান্ত মানজা, ডঃ জিগনেশ প্যাটেল ও ডাঃ হার্দিক অস্তিক , অন্যাসথেশিয়া বিভাগের ডাঃ হেমঙ্গিনী প্যাটেলের সাহায্যে অপারেশন সফল হয়।

ডাক্তার কাঞ্চাল জানিয়েছেন, শিশুটিকে হাসপাতালে আনার পর তার অবস্থা ছিল গুরুতর।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

মন্তব্য



সাতদিনের সেরা