kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

কয়েক কোটি অবৈধ অভিবাসীকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জুন, ২০১৯ ১৩:১৪ | পড়া যাবে ২ মিনিটে



কয়েক কোটি অবৈধ অভিবাসীকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে আটক সব অবৈধ অভিবাসীকে নিজ দেশে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, দেশব্যাপী যেসব অবৈধ অভিবাসীদের আটক করা হবে, তাদের সবাইকে নিজ নিজ দেশে ফিরে যেতে হবে।

শনিবার টুইটারে ট্রাম্প লেখেন, যারা আইন অমান্য করে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছেন এবং আইন অমান্য করে এই দেশে বসবাস করেছেন তাদের সময় হয়েছে নিজ দেশে ফিরে যাওয়ার।

যুক্তরাষ্ট্রের অভিবাসী ও শুল্ক প্রবর্তন সংস্থার অস্থায়ী পরিচালক মার্ক মরগান সাংবাদিকদের বলেন, যেসব পরিবার নির্বাসনের নির্দেশ পেয়েছে, তাদেরকে আটক করে দেশে ফেরত পাঠানো হবে।

মার্কিন সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, যেসব অভিবাসী নির্বাসন আদেশ পেয়েছেন, তাদেরকে আটক করার জন্য অভিবাসী প্রবর্তন কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন ট্রাম্প। এই অভিযান রবিবার শুরু হওয়ার কথা রয়েছে।

ওয়াশিংটন পোস্ট-এর এক খবরে বলা হয়েছে, এই অভিযান মূলত চালানো হবে যুক্তরাষ্ট্রের বড় শহরগুলোতে। এসব শহরের মধ্যে রয়েছে হিউস্তন, শিকাগো, নিউ ইয়র্ক এবং লস এঞ্জেলেস।

নাম প্রকাশ না করার শর্তে যুক্তরাষ্ট্রের শীর্ষ তিন কর্মকর্তা অভিযানের এই তথ্য জানান। প্রায় দুই হাজার পরিবারকে লক্ষ্য করে এই অভিযান চালানো হবে। প্রেসিডেন্ট ট্রাম্প সোমবার এক টুইট বার্তায় জানান, আগামী সপ্তাহে কয়েক কোটি অবৈধ অভিবাসীকে দেশে ফেরত পাঠাবে যুক্তরাষ্ট্র।

ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটির অস্থায়ী পরিচালক কেভিন মেক্লিনান সতর্ক করে বলেন, এই অভিযান পরিবার থেকে শিশুদের আলাদা করে দেবে। আইসের অস্থায়ী পরিচালক মার্ক মরগান বলেন, অভিবাসন পদ্ধতির অখণ্ডতা বজায় রাখতে এই অভিযানের প্রয়োজন রয়েছে। 

সূত্র : ভোয়া বাংলা 

মন্তব্য