kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

পুলওয়ামায় আবারো সেনা কনভয়ে জঙ্গি হামলা, লড়াই চলছে

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুন, ২০১৯ ২১:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



পুলওয়ামায় আবারো সেনা কনভয়ে জঙ্গি হামলা, লড়াই চলছে

চলতি বছরের ফেব্রুয়ারিতে সিআরপিএফ-এর বাসে আত্মঘাতী জঙ্গি হামলার পর আবারো জঙ্গি হামলা জম্মু ও কাশ্মিরের পুলওয়ামায়। সেনাবাহিনীর একটি কনভয়ের উপরে বিস্ফোরক নিয়ে হামলা চালিয়েছে জঙ্গিরা।

এখন পর্যন্ত হতাহতের ব্যাপারে কোনো খবর পাওয়া যায়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, এনকাউন্টার চলছে। ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস বাহিনীর উপরে হামলা চালানো হয়েছে পুলওয়ামার আরিহাল গ্রামের কাছে। ওই আক্রমণে ক্যাসপার গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তারপরই প্রবল গুলিবর্ষণ ও পাথর ছোড়া শুরু হয়। দক্ষিণ কাশ্মিরের অনন্তনাগে জঙ্গি হমিলার ঘণ্টাখানেকের মধ্যেই পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনাটি ঘটে। সেখানে সেনাবাহিনীর এক মেজর শহিদ হয়েছেন। আহত তিন জন।

তল্লাশি অভিযান চা‌লানোর সময় আচমকাই গোলাগুলি শুরু হয়। আহতদের মধ্যে একজন সেনাবাহিনীর মেজর রয়েছেন। তাকে দ্রুত শ্রীনগরে সেনাবাহিনীর ৯২ বেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখনো এনকাউন্টার চলছে।

গত সপ্তাহে এক এনকাউন্টারে আহত হয়েছিলেন যে পুলিশ ইন্সপেক্টর, তিনি গতকাল দিল্লি হাসপাতালে মারা গেছেন। গুলিবিদ্ধ হয়ে আহত হন আরশাদ আহমেদ খান নামের ওই ইন্সপেক্টর। তাকে প্রিমিয়ার অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস ফর ট্রিটমেন্ট-এ নিয়ে যাওয়া হয়েছিল।

বুধবার জঙ্গিরা এক সিআরপিএফ পেট্রল দলের উপরে গুলি চালালে পাঁচ জন সেনা মারা হন। আরশাদ আহমেদ খান একটি বুলেট-প্রুফ গাড়িতে সেখানে আসেন। কিন্তু তিনি গাড়ি থেকে ন‌ামতেই গুলিবিদ্ধ হন।

গত ফেব্রুয়ারিতে আত্মঘাতী জঙ্গির হামলায় ৪০ জন সেনার মৃত্যু ঘটে। জৈশ-ই-মুহাম্মদ পরে ওই হামলার দায় স্বীকার করে নিলে ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানের বালাকোটে এক জঙ্গি শিবিরে হামলা চালায়।

মন্তব্য



সাতদিনের সেরা