kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

বাঙালি হঠাও বরদাস্ত করব না, হুঁশিয়ারি মমতার

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জুন, ২০১৯ ২২:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



বাঙালি হঠাও বরদাস্ত করব না, হুঁশিয়ারি মমতার

ফাইল ছবি

ভারতের পশ্চিমবঙ্গের বীজপুরের সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, বেছে বেছে বাঙালি ও সংখ্যালঘুদের ওপর অত্যাচার করা হচ্ছে। তা বরদাস্ত করা হবে না। আপনারা ভয় পাবেন না। তৃণমূল কংগ্রেসের লোকেরা সবসময় মাথা উঁচু করে বাঁচে।

তিনি আরো বলেন, পশ্চিমবঙ্গ থেকে বাঙালিদের হঠানোর চেষ্টা চলছে, তা করতে দেওয়া যাবে না। নৈহাটি, জগদ্দল, ভাটপাড়ায় বাঙালিদের ওপর অত্যাচার হয়েছে, ঘর ভাঙা হয়েছে। কেন সংখ্যালঘুদের ভয় দেখাচ্ছে? পশ্চিমবঙ্গে থেকে বাঙালিকে ভয় দেখাবে, আমরা বরদাস্ত করব না। বিজেপি জাত-ধর্মের ভিত্তিতে রাজনীতি করছে।

তিনি আরো বলেন, পশ্চিমবঙ্গে কিছু অশুভ শক্তির নজর পড়েছে। পশ্চিমবঙ্গকে গুজরাট বানাতে দেব না। ভোটের পরই রাজ্যজুড়ে অশান্তি, তাই পথে নেমে ফের প্রতিবাদ করতে হবে।

মমতা ব্যনার্জি আরো বলেন, বাঙালিদের ঘর ভাঙা চলছে। বাড়ি বাড়ি গিয়ে ভয় দেখানো হচ্ছে। আমি কখনো হিন্দিভাষীদের ঘর ভাঙতে যাইনি। পশ্চিমবঙ্গে থেকেই বাঙালি হঠাওয়ের চেষ্টা চলছে। তা হতে দেব না।

তিনি আরো বলেন, কাঁচরাপাড়ায় আগে যে রেলের ছোটোখাটো ঠিকাদারি করতেন, এখন মাঝেমধ্যে বিদেশ যাওয়া হয়। এখন দুবাই, সিঙ্গাপুর ঘুরে বেড়ান।  কেন যান, কার হাত ধরে এসেছিলেন জানা আছে। সিপিএমে হাতেখড়ি, তৃণমূলে গড়াগড়ি, বিজেপিতে সুড়সুড়ি, তারপর গলায় দড়ি, কেটে পড়ি। কল্যাণীর আশেপাশে এত জমি কাদের?

আজ বারবার বাঙালি প্রসঙ্গ উঠে আসে মুখ্যমন্ত্রীর কথায়। মূলত বিজেপির বিরুদ্ধে লড়তে যে তিনি এই অস্ত্রেই শান দিচ্ছেন, তা আজকের বক্তৃতায় স্পষ্ট।

মন্তব্য



সাতদিনের সেরা