kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

পশ্চিমবঙ্গে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের পাশে মন্ত্রীর মেয়ে

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জুন, ২০১৯ ১৭:০৮ | পড়া যাবে ২ মিনিটে



পশ্চিমবঙ্গে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের পাশে মন্ত্রীর মেয়ে

জুনিয়র চিকিৎসকদের বিক্ষোভে সামিল হয়েছেন ভারতের কলকাতার মেয়র ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের মেয়ে শাব্বা হাকিম। ফিরহাদ হাকিমের মেয়ে নিজেও পেশায় চিকিৎসক। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে একটি পোস্টে তিনি জানিয়েছেন, প্রয়োজনে জুনিয়র চিকিৎসকরা যেন যাদবপুর কেপিসি হাসপাতালে আশ্রয় নেয়।

শাব্বা হাকিম ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, এই পোস্টটি 'ডক্টরস বাই কজ'-এর তরফে। সেই পোস্টে লেখা রয়েছে, যদি তোমরা কেউ নিজেকে নিরাপদ নয় বলে মনে করো, তাহলে কেপিসি-তে চলে এসো।

প্রসঙ্গত, বুধবার রাতেই ফেসবুকে জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের সমর্থনে প্রথম পোস্টটি করেন ফিরহাদ কন্যা। সরকারি হাসপাতালে জুনিয়র চিকৎসকদের কর্মবিরতি নিয়ে পুলিশ প্রশাসন এবং দলের নেতাদের চুপ থাকা নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তোলেন শাব্বা হাকিম। 

তিনি লেখেন, যারা বলছেন অন্য রোগীদের কী দোষ, দয়া করে তারা প্রশাসনকে প্রশ্ন করুন, কেন সরকারি হাসপাতালে মোতায়েন পুলিশকর্মীরা চিকিৎসকদের নিরাপত্তা দিতে কিছু করতে পারেন না? দয়া করে তাদের প্রশ্ন করুন যে যখন দুই ট্রাক ভর্তি দুষ্কৃতি হাসপাতালে ঢুকল, তখন কেন তাদের সঙ্গে সঙ্গে বাধা দিয়ে, ফেরত পাঠানো হলো না? প্রশ্ন করুন, কেন সরকারি হাসপাতালে দাপিয়ে বেড়ায় গুন্ডারা? যখন তখন মারধর করা হয় চিকিৎসকদের?

তৃণমূল নেতাদের উদ্দেশে শাব্বা হাকিম লিখেছেন, আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ দেখানোর অধিকার যেমন আছে, তেমনই কর্মক্ষেত্রেও নিরাপত্তা আমাদের অধিকার। একজন তৃণমূল সমর্থক হিসেবে আমার লজ্জা লাগছে আমার দলের নেতাদের নিশ্চুপ হয়ে থাকা এবং কোনো পদক্ষেপ না করা নিয়ে।

এদিকে জুনিয়র চিকিৎসকরা বলছেন, পশ্চিমবঙ্গে জুনিয়র চিকিৎসকদের আন্দোলন যেমন চলছিল, তেমনই চলবে। মুখ্যমন্ত্রী জোর করতে গেলে ফল ভয়ানক হবে।

মন্তব্য



সাতদিনের সেরা