kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

ফলাফল বিপর্যয় নিয়ে আলোচনা করতে বৈঠক ডেকেছেন মমতা

কলকাতা প্রতিনিধি    

২৪ মে, ২০১৯ ১৫:০৩ | পড়া যাবে ২ মিনিটে



ফলাফল বিপর্যয় নিয়ে আলোচনা করতে বৈঠক ডেকেছেন মমতা

পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচনে ৪২ আসনে ৪২টিই জয় করার ডাক দিয়েছিলেন তৃণমূলের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে ৪২ আসন তো হয়ইনি, উল্টো আসন হারিয়ে ২২টি আসনে জয়লাভ করেছে তৃণমূল। আর এই বিপর্যয় নিয়ে আলোচনা করার জন্য শনিবার বিকেলে দলের ৪২ আসনের প্রার্থী ও সব জেলা সভাপতিদের নিয়ে কালীঘাট বাড়িতে বৈঠক ডেকেছেন মমতা। 

এদিকে পশ্চিমবঙ্গে বিজেপির বিপুল সাফল্য নিয়ে বৃহস্পতিবার সাংবাদ সম্মেলনে কিছু জানায়নি তৃণমূল নেতৃত্ব। পরে শুক্রবার দুপুরে এক টুইট বার্তায় মমতা বন্দ্যোপাধ্যায় জানান, নির্বাচনের ফলের পর্যালোচনা করতে হবে।

তবে এই ফলের পিছনে মোদি হাওয়া, তৃণমূলের সাংগঠনিক ব্যর্থতা এবং ‘টাকার খেলার’ অভিযোগ তুললেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। পাশাপাশি এই ফলাফলের প্রভাব দু’বছর পরের বিধানসভা ভোটেও পড়বে না বলে জানান মেয়র ফিরহাদ হাকিম।

গত শুক্রবার সাংবাদিকদের সাথে কথা বলার সময় ফরহাদ হাকিম অভিযোগ করেন, টাকার খেলা খেলেছে বিজেপি, এই ফল অপ্রত্যাশিত। তবে কেন এরকম ফল হল, তা দলের ভিতরে পর্যালোচনা করে দেখা হবে বলে জানালেন তৃণমূলের এই শীর্ষ নেতা।

উল্লেখ্য, রাজ্যে যেখানে ৪২টি আসনই জেতার লক্ষ্য রেখেছিল তৃণমূল, সেখানে শেষ পর্যন্ত ২২টি আসন জয়লাভ করে তাঁরা। অন্যদিকে রাজ্যে ১৮টি আসন নিয়ে তৃণমূলের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে বিজেপি। বিজেপির ভোটও ছাড়িয়ে গেছে ৪০ শতাংশ। তৃণমূলের সঙ্গে তাদের ব্যবধান এখন মাত্র ৩ শতাংশ ভোটের।

মন্তব্য



সাতদিনের সেরা