kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

এবার আর সংবাদ সম্মেলন করলেন না মমতা!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মে, ২০১৯ ২০:০৪ | পড়া যাবে ২ মিনিটে



এবার আর সংবাদ সম্মেলন করলেন না মমতা!

বিগত সব নির্বাচনের ফলাফল ঘোষণার পর সংবাদ সম্মেলন করেছেন ভারতের তৃণমূল কংগ্রেসের সভানেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবার দেশটির কেন্দ্রীয় সংসদ লোকসভার নির্বাচনের ফল প্রকাশের পর আর সংবাদ সম্মেলন করলেন না তিনি।

আজ বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টায় সংবাদ সম্মেলন করার কথা ছিল মমতার। দেশ-বিদেশের বহু সাংবাদিক এ সংবাদ সম্মেলনের জন্য অপেক্ষা করছিলেন। প্রায় দুই ঘণ্টার বেশি অপেক্ষা করার পর তৃণমূল নেতা ফিরাদ হাকিম জানিয়ে দেন, তৃণমূল সুপ্রিমো আজ আর সংবাদ সম্মেলন করবেন না।

এদিন বিকেলে দেখা গেছে, কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনের রাস্তা সম্পূর্ণ ফাঁকা। সেখানে দলীয় কর্মীদের পতাকা, আবির ইত্যাদি নিয়ে আসতে নিষেধ করা হয়েছে বলে জানা গেছে।

তৃণমূল সভানেত্রী যা বলার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারেই বলবেন বলে জানিয়েছেন তার নিরাপত্তা রক্ষীরা।

প্রসঙ্গত, ভারতের এবারের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ রাজ্যের ভোটের হিসাবে বুথফেরত সমীক্ষায় বিজেপির উত্থানের পূর্বাভাস পাওয়া গিয়েছিল। তবে তৃণমূল সে সমীক্ষাকে উড়িয়ে দিয়েছিল। এবার ভোট গণনার শুরুতেই স্পষ্ট হচ্ছে বিজেপির বিরাট উত্থানের বিষয়টি। সেই সঙ্গে তৃণমূলের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইও জমে উঠেছে বিজেপির।

শেষ খবর পাওয়া পর্যন্ত পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস এগিয়ে রয়েছে ২৩টি আসনে। অন্যদিকে বিজেপি এগিয়ে রয়েছে ১৮টি আসনে। কংগ্রেস এখন পর্যন্ত একটি আসনে এগিয়ে রয়েছে।

এখনও পর্যন্ত যা ভোটপ্রাপ্তির হার, তাতে বিজেপির ভোট ৩৯ শতাংশের আশেপাশে। তৃণমূলের ভোটপ্রাপ্তির হার অবশ্য বেশি, ৪৫ শতাংশের কাছাকাছি।

অন্যদিকে তৃণমূল গতবারের থেকে এখনো ১১টি আসনে পিছিয়ে রয়েছে। বিজেপি গতবারের তুলনায় এখন পর্যন্ত ১৬টি আসনে এগিয়ে রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা