kalerkantho

বুধবার। ১৯ জুন ২০১৯। ৫ আষাঢ় ১৪২৬। ১৫ শাওয়াল ১৪৪০

হৃদযন্ত্রে তির ঢুকে যাওয়ার পরেও বেঁচে গেলেন তিনি

কালের কণ্ঠ অনলাইন   

২২ মে, ২০১৯ ১৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



হৃদযন্ত্রে তির ঢুকে যাওয়ার পরেও বেঁচে গেলেন তিনি

এক ব্যক্তির হৃদযন্ত্র ও ফুসফুসের মাঝখানে তির ঢুকে যাওয়ার পরেও তিনি বেঁচে গেছেন। জানা গেছে, চিকিৎসকরা ঝুঁকিপূর্ণ অপারেশনের সাহায্যে ওই তির বের করতে সক্ষম হয়েছেন।

হাসপাতাল থেকে ওই ব্যক্তির তিরবিদ্ধ ছবি প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, লোকটির বুকের বাম পাশে তির ঢুকে গেছে। অপারেশনের টেবিলেও তার তোলা একটি ছবি প্রকাশ করা হয়েছে।

৪৭ বছর বয়সী ওই ব্যক্তি তিরবিদ্ধ হওয়ার পর দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা এই ভেবে অবাক হচ্ছেন যে, হৃদযন্ত্র আর ফুসফুসের ভেতর দিয়ে তির পার হয়ে যাওয়ার পরেও ওই ব্যক্তির তাৎক্ষণিক মৃত্যু ঘটেনি। ঘটনাটি ঘটেছে ইতালিতে।

ইতালির মলিনেটে হাসপাতালের মুখপাত্র তুরিন বলেন, এটা একেবারেই অবিশ্বাস্য যে, তিরটি তার বুকের বাম পাশে ঢুকে হার্ট ছেদ করে বেরিয়ে গেছে এবং ফুসফুসের মধ্যে ঢুকে পড়েছে।  তারপরও যে তার মৃত্যু ঘটেনি, এটা অবিশ্বাস্য।

মঙ্গলবার ওই ব্যক্তির হার্ট থেকে তিরটি সফলভাবে অপসারণ করা সম্ভব হয়েছে। তবে অপারেশন করার সময় তার অনেক রক্ত ঝরেছে। যদিও চিকিৎসকরা সতর্কতার সঙ্গে তিরটি বের করে রক্ত ঝরা বন্ধের চেষ্টা করেছেন।

ইতালিতে এ ধরনের অপারেশন এর আগে একেবারেই কম হয়েছে। ডা. মাউরো রিনালদির নেতৃত্বাধীন অপারেশন টিম সফল হয়েছেন বলেও জানানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা